অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আয়েবাপিসি’র ঝাঁকজমকপূর্ণ অভিষেক অনুষ্ঠিত।

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ২:১২ পূর্বাহ্ণ

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ঝাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হলো অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব আয়েবাপিসির অভিষেক।

 

গত ৮ অক্টোবর শনিবার বিকেলে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার একটি হল রুমে অনুষ্ঠিত বর্ণাঢ্য অভিষেকে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। আয়েবাপিসির সভাপতি বিশিষ্ট সাংবাদিক হাবিবুর রহমান হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস অস্ট্রিয়া অনারারি কনসুলার আর্নস্ট ডব্লিউ গ্রাফট। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আয়েবাপিসির প্রধান উপদেষ্টা মাহবুবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের অনারারি কনসুলার আর্নস্ট ডব্লিউ গ্রাফট বলেন বর্তমান স্যোসাল মিডিয়ার সময়ে সাংবাদিকতায় জবাবদিহীতা অনেক। সাহসিকতার সাথে বস্তুনিষ্ট সাংবাদিকতাই এখন গণমাধ্যমের জন্য বড় চ্যালেঞ্জ। তিনি বলেন বিদেশে বসে বাংলাদেশী সাংবাদিকরা দেশের জন্য যে কাজ করছেন তা সত্যিই প্রশংসনিয়।

 

সংগঠনের সাধারণ সাংবাদিক সম্পাদক জাকির হোসেন সুমন ও মনিকা খানের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠান পরিচালিত হয়।
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিপলস পার্টি অস্ট্রিয়ার ভিয়েনা ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের ভাইস চেয়ারম্যান প্যাট্রিক গ্যাসোলিগ, জেলা কাউন্সিলর মাহমুদুর রহমান নয়ন ও পিপলস পার্টি অস্ট্রিয়ার এক্সিকিউটিভ চেয়ারম্যান ফিলিপ সাডলাস সিলভারগার, আয়েবাপসিরি উপদেষ্টা সৈয়দ কামরুল সারওয়ার।
ইতালি থেকে ফোনকলে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও আজীবন সন্মানিত সদস্য মনিরুজ্জামান মনির। অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দের হাতে আয়েবাপিসির অফিসিয়াল আইডি কার্ড তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহসভাপতি সাংবাদিক এনায়েত হোসেন সোহেল, সহসভাপতি শাহীন খলিল কাওসার, সহসভাপতি জিয়াউর রহমান খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শাহ সুহেল আহমদ, দপ্তর সম্পাদক আল আমিন হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক কবির আহমদ, সদস্য নাজনীন আক্তার কাকন, সদস্য মাইদুল ইসলাম খান মামুন, বাংলাদেশ অস্ট্রিয়া সমিতির সভাপতি মাহবুবুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহসভাপতি আকতার হোসেন, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রিয়ার সভাপতি রবিন মোহাম্মদ আলী, অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সভাপতি মামুন হাসান, মুন্সীগন্জ বিক্রমপুর সমিতির সাবেক সভাপতি হাবিবুর রহমান, জালালাবাদ সমিতির সাবেক সভাপতি আনিসুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া সমিতির পক্ষে জাহিদ হোসেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অস্ট্রিয়ার সিনিয়র নেতা এহসানউল্লা আলমগীর, ইকবাল মুস্তারি, মনির হোসেন প্রমুখ।
স্বাগত বক্তব্যে আয়েবাপিসির প্রধান উপদেষ্টা মাহবুবুর রহমান বলেন- কমিউনিটির উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অপরিসীম। ইউরোপের ব্যস্ত জীবনের মাঝেও যারা সাংবাদিকতার মাধ্যমে কমিউনিটির জন্য কাজ করে যাচ্ছেন তাদের অবদান স্মরণীয় হয়ে থাকবে।

সভাপতির বক্তব্যে সাংবাদিক হাবিবুর রহমান হেলাল বলেন- ইউরোপের বাংলাভাষী সাংবাদিকদের পেশাগত উন্নয়নে নানামুখি ভূমিকা রেখে যাচ্ছে আয়েবাপিসি। বাংলা গণ্যমাধ্যমে কর্মরত সাংবাদিকেরা কিভাবে ইউরোপের মূলধারার সাংবাদিকতায় যুক্ত হতে পারেন সে নিয়েও আমরা কাজ করে যাচ্ছি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...