গাজীপুরে আগুনে পুড়লো ৭৭ ঘর

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ২:৩৪ অপরাহ্ণ

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা উত্তরপাড়া গ্রামে আগুনে পাঁচটি বাড়ির ৭৭টি বসত ঘর পুড়ে গেছে। আগুনে বেশিরভাগ ঘরের মালামাল পুরোপুরি পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাত সোয়া ৯টার দিকে এ আগুনের ঘটনা ঘটে। এতে কোন হতাহত ঘটনা ঘটেনি ও আগুন লাগার কারণ জানা যায়নি।

সরজমিনে গিয়ে দেখা যায়, মাওনা উত্তরপাড়া গ্রামের মেঘনা সাইকেল কারখানা ঘেঁষা আগুন পোড়া পাঁচটি বাড়ি। বাড়িগুলোর মালিক স্থানীয় নুরুল হক। প্রথম বাড়িটিতে ১৬টি, পরে তিনটি বাড়িতে ১৭টি করে ও সবশেষ বাড়িটিতে ১০টি ঘর রয়েছেম বেশির ভাগই টিনশেড বিল্ডিং। বাড়িগুলোর ৭৭টি ঘর তৈরি করে স্থানীয় কারখানা শ্রমিকসহ বিভিন্ন পেশাজীবী মানুষে কাছে ভাড়া দেয়া ছিল। প্রথমে একটি বাড়ি থেকে আগুনের সূত্রপাত হলে মুহুর্তেই আগুন পাশের বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে।

মাত্র কারখানার ডিউটি শেষে ঘরে এসেছিলেন আমেনা খাতুন। তিনি বলেন, আটটায় কারখানায় ডিউটি শেষে মাত্রই ঘরে ফিরে রাতে খাবারের ব্যবস্থা করছিলাম। হঠাৎ আগুন দেখতে পেয়ে দৌঁড়ে বাড়ির বাইরে চলে আসি। পরে আর ঘরে যেতে পারিনি। আমার ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে গেছে।

ওই বাড়ির ভাড়াটিয়া ললিতা, তিনিও পাশ্ববর্তী মেঘনা কারখানার শ্রমিক। তিনি জানান, ঘরের ভেতর বিভিন্ন ফার্ণিচার, টেলিভিশন, ফ্রিজ ও দৈন্দদিন ব্যবহৃত জিনিসপত্রসহ নগদ টাকাও ছিল। আগুনে সব টাকাই পুড়ে গেছে বলে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

আমিনুল ইসলাম নামের আরেক বাসিন্দা জানান, আগুন লাগার পরপরই তিনি দৌঁড়ে বাড়ির বাইরে চলে আসেন। পরে ঘরের টিনের বেড়া ভেঙ্গে কিছু মালামাল উদ্ধার করতে পেরেছেন। আগুনে এই ৮০টি পরিবারের এমন অবস্থা হয়েছে সারা রাতই তাদের খোলা আকাশের নিচে কাটাতে হবে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. বেলাল জানান, রাত ৯টা ২০ মিনিটের দিকে আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। প্রায় পৌনে দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয় ক্ষতির পরিমাণ জানা যায়নি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...