ভরিপ্রতি স্বর্ণের দাম বাড়ল ২৩২২ টাকা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ৮:৩৩ অপরাহ্ণ

দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালোমানের প্র‌তি ভরি স্বর্ণের দাম বাড়ানো হয়েছে দুই হাজার ৩৩২ টাকা।

শনিবার (১২ নভেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রবিবার (১৩ নভেম্বর) থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বাজুসের ঘোষণা অনুযায়ী, নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভ‌রি স্বর্ণের দাম বেড়ে দাঁড়াবে ৮২ হাজার ৪৬৪ টাকা। যা এতদিন ছিল ৮০ হাজার ১৩২ টাকা।

এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ১ হাজার ১৩৫ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৭৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। এখন থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬৭ হাজার ৪৭৬ টাকায় বিক্রি হবে।

সনাতনি স্বর্ণের দাম ভরিতে ৩৬৮ টাকা বাড়িয়ে ৫৫ হাজার ৫২০ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৫৫ হাজার ১৫২ টাকা।

তবে রূপার দামে কোনো পরিবর্তন আসেনি। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট রূপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতনি প্রতি ভরি রূপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

বিশ্ববাজারে স্বর্ণের লেনদেনের তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত সপ্তাহের শুরুতে প্রতি আউন্স স্বর্ণের দাম ছিল ১ হাজার ৬৮০ দশমিক ৫৪ ডলার। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসের লেনদেনে একপর্যায়ে স্বর্ণের দাম কমে প্রতি আউন্স ১ হাজার ৬৬৬ ডলারে নেমে যায়। তবে এরপর ধারাবাহিকভাবে বাড়তে থাকে স্বর্ণের দাম।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...