সুনামগঞ্জের দিরাইয়ে আজমলের মৃত্যু হয়েছে স্ট্রোকে : ওবায়দুল কাদের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২, ৬:২৯ অপরাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুনামগঞ্জের দিরাই উপজেলায় আজমল হোসেন স্ট্রোক করে মারা গেছেন। তার মৃত্যুর সঙ্গে সম্মেলনের কোনো সম্পর্ক নেই। কোনোভাবেই সম্মেলনের সঙ্গে এ ঘটনা যুক্ত নয়।

সাংবাদিকদের বন্ধু আখ্যায়িত করে তাঁদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, পুরোপুরি অবহিত না হয়ে এভাবে যদি নিউজ করেন। যদি কেউ মারা যায় সম্মেলনে, সে ক্ষেত্রে তো প্রমাণ থাকবে। স্ট্রোক করেছে আপনারা খবর নেন।

মঙ্গলবার রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের বৈঠকের শুরুতে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

কাদের আরও বলেন, আমাদের একটা উপজেলা সম্মেলনকে কেন্দ্র করে ওখানে ছোটখাটো একটা ঘটনা ঘটেছিলো। বিদ্রোহীরা মঞ্চে বসা, কিন্তু পরবর্তী সময়ে সম্মেলন সুন্দরভাবে শেষ হয়েছে। সকালে পত্রপত্রিকায় দেখলাম একজন মারা গেছে। সম্মেলনের আশপাশে কোথাও মৃত্যুর ঘটনা ঘটেনি।

ওবায়দুল কাদের বলেন, আজমল হোসেন দুবাইতে ছিলেন। তিনি দেশে এসেছিলেন। তার বাড়ি সম্মেলনস্থল থেকে অনেক দূরে। আজমল সম্মেলনের ধারে কাছে ছিলেন না।

ওবায়দুল কাদের আরও বলেন, একটা ঘটনা ঘটেছে। একটা লোক দুবাই থাকে। সে দেশে আসছে৷ সে তার বাড়িতে ছিল। বাড়ি ওখান থেকে অনেক দূরে। সম্মেলনে ঘটনা ঘটেছে একটা। তিনটা বাজে ওর পরিবার ওকে হাসপাতালে নিয়ে গেছে।

সম্প্রতি ছয়টি জেলা সম্মেলনে অংশ নেয়ার কথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোথায় সম্মেলনে আমাদের এ ধরনের গোলমাল হয়েছে? একটা জেলা সম্মেলন কুমিল্লা যেটা হয়েছে, সেটা সম্মেলন থেকে অনেক দূরে। ওই চৌরাস্তার মোড়। তাও তো সেখানে মারামারিও হয়নি। কিছুই হয়নি। পটকা ফুটাইছে। তাও সম্মেলন ভেন্যু থেকে দূরে। এগুলো আপনারা একটু খেয়াল রাখবেন।

বিরোধী দল বিএনপির বিভাগীয় সমাবেশের প্রতি ইঙ্গিত করে এই আওয়ামী লীগ নেতা বলেন, বিরোধী দল হলে চার দিন আগে আসতেছে, লঞ্চে আসতেছে, নৌকায় আসতেছে, হেঁটে আসতেছে। দেন এটা আপনাদের ইচ্ছা। আমাদের এগুলো বারণ নেই। এগুলো আপনাদের ব্যাপার। পত্রিকার পলিসির ব্যাপার। কিন্তু আমাদের সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন। এটা আমার অনুরোধ। এখন আপনারা খবর নিতে পারেন। কী কারণে লোকটার মৃত্যু হয়েছে।

সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। করোনাভাইরাসের সংক্রমণের কারণে পৌনে ২ বছর পর এই সভা হয়েছে।

উল্লোখ্য, সোমবার সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সংঘর্ষে আহত হয়ে পরে মারা যান আজমল হোসেন (৩৫)। তিনি কুলঞ্জ গ্রামের আবদুল হান্নান চৌধুরীর ছেলে। তিনি দিরাই সদরে হাসপাতাল রোডে পরিবারের সঙ্গে থাকতেন। স্থানীয় আওয়ামী লীগের নেতারা বলেছেন, আজমল হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

নিহত আজমলের পরিবারের সদস্যরা বলেন, সমাবেশস্থলে সংঘর্ষ চলাকালে তার পিঠে ঢিল লাগে। এরপর তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে অনেকের ভিড়ে চিকিৎসা নিতে না পারায় বাসায় চলে আসেন। পরে তিনি অস্থিরবোধ করতে থাকেন। এ অবস্থায় বেলা সাড়ে তিনটার দিকে তাঁকে আবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...