হিলি চেকপোস্ট ও সীমান্তে রেড অ্যালার্ট জারি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২, ৫:৫৯ অপরাহ্ণ

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে ছিনিয়ে নেয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি যেন কোন ভাবে দেশ ছেড়ে পালিয়ে ভারতে যেতে না পারে- সেজন্য দেশের দ্বিতীয় বৃহত্তর স্থলবন্দর হিলির ইমিগ্রেশন চেকপোস্ট ও সীমান্ত এলাকায় রেড এলার্ড জারি ও সর্তক অবস্থায় রয়েছে প্রশাসন।

সোমবার দিনাজপুরের হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ ও বিজিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

হিলি চেকপোস্ট ইমিগ্রেশন ওসি বদিউজ্জামান জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে থানা পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, বিজিবি ও ইমিগ্রেশন কর্মকর্তাদের সতর্কত থাকার নির্দেশ দেয়া হয়েছে। প্রতিটি ভারতমুখি যাত্রীদেরকে সর্তকতার সাথে ক্রস চেক করা হচ্ছে। কোন ভাবে যেন সেই আদালত চত্বর থেকে পুলিশকে ফাকি দিয়ে পলাতক মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা ভারতে যেতে না পারে।

তিনি জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্দেশনা পাওয়ার পর ইমিগ্রেশন চেকপোস্ট এলাকায় অতিরিক্ত সতর্কতার পাশাপাশি নজরদারিও বাড়ানো হয়েছে। প্রতিটি পাসপোর্ট এবং পাসপোর্ট যাত্রীদের সতর্কতার সাথে যাছাই-বাছই শেষে তারপর ভারতে যাবার অনুমতি দেয়া হচ্ছে।

এদিকে বিজিবি ২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল রফিকুল ইসলাম জানান, নির্দেশ আসার পর পরই গোটা সীমান্ত এলাকায় বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। সীমান্তের বিভিন্ন পয়েন্টে টহল বৃদ্ধি করা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...