সিলেটে বিস্ফোরকভর্তি ‘খেলনাসদৃশ’ বস্তু বিস্ফোরণে শিশুর মৃত্যু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ৭:০৪ অপরাহ্ণ

পাথরের সঙ্গে আসা বিস্ফোরকভর্তি ‘খেলনাসদৃশ’ বস্তু বিস্ফোরিত হয়ে সিলেটের গোয়াইনঘাটে জুয়েল মিয়া নামের ১০ বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। খেলনাসদৃশ ওই বস্তুতে ব্যাটারি লাগাতে যুক্ত করার চেষ্টা করছিল সে।

শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে গোয়াইনঘাট উপজেলার মোহম্মদপুর গ্রামে এ ঘটনা ঘটে। জুয়েল মিয়া গ্রামের ময়না মিয়ার ছেলে।

সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়াইনঘাটের জাফলংয়ে ভারত থেকে আমদানি করা আনা পাথর ভাঙার কাজ করেন ময়না মিয়া ও তার স্ত্রী জ্যোৎস্না। সম্প্রতি কাজ করতে গিয়ে কুড়িয়ে পাওয়া খেলনাসদৃশ বস্তু বাড়িতে নিয়ে ছেলেকে খেলতে দেন জ্যোৎস্না। ওই বস্তুতে তার জড়ানো ছিল। ময়না মিয়ার ছেলে জুয়েল ওই তারে মোবাইলে একটি ব্যাটারি সংযোগ দেওয়ার চেষ্টা করছিল। এতে হঠাৎই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে জুয়েলের মুখ গভীরভাবে আঘাতপ্রাপ্ত হয়। এ সময় বাবা–মাসহ আশপাশের প্রতিবেশীরা এগিয়ে গিয়ে দেখতে পান, রক্তাক্ত অবস্থায় মেঝেতে পড়ে আছে জুয়েল। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি নজরুল ইসলাম বলেন, আমরা ধারণা করছি ওই যে এলসি পাথর আসে সেগুলো ভাঙার জন্য পাথরের সঙ্গে এ ধরনের (বিস্ফোরক জাতীয়) ছোট কিছু আসে। যেগুলো পাথর ভাঙার কাছে ব্যবহৃত হয়। প্রাথমিকভাবে ধারণা করছি, হয়তো ওটা হাতে পেয়ে দাঁত দিয়ে কামড় দেওয়ায় তা বিস্ফোরিত হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...