জাকার্তায় ইন্দোনেশিয়ার বাণিজ্যমন্ত্রীর সাথে সেন্টার ফর এনআরবি’র বৈঠক

মালয়েশিয়া প্রতিনিধি,

  • প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২, ৭:১৩ অপরাহ্ণ

সেন্টার ফর এনআরবি’র একটি প্রতিনিধি দল ৩০ নভেম্বর বুধবার জাকার্তায় ইন্দোনেশিয়ার বাণিজ্যমন্ত্রী ড. জুলকিফলি হাসানের সাথে বৈঠক করেন।
বৈঠকে প্রতিনিধিদল জাকার্তার বাণিজ্যমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান এবং বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্প্রসারণের ব্যাপারে ইন্দোনেশিয়ার উদ্যোগের আহ্বান জানান। মন্ত্রী বাংলাদেশ এবং ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্প্রসারণে তার আগ্রহ প্রকাশ করেন এবং আগামী বছরের প্রথম দিকে বাংলাদেশ সফরের আগ্রহ প্রকাশ করেন।
এনআরবি চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন এবিএম মোস্তাক হোসেন ও ড. শামসী আলী।
সেকিল চৌধুরী তার বক্তব্যে মন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়ে ব্যবসা বাণিজ্য সম্প্রসারণে উভয় দেশের বাণিজ্য প্রতিনিধিদলের সফর অনুষ্ঠানের ওপর গুরুত্ব আরোপ করেন। বাংলাদেশের সাথে বিমান যোগাযোগ চালু, ভিসা জটিলতা নিরসন, বাংলাদেশী পণ্য আমদানী ও ব্যবসায়ীদের দীর্ঘ মেয়াদী ভিসা প্রদান ও এয়ারপোর্টে হয়রানি নিরসন বিষয়ে মন্ত্রীকে অনুরোধ জানান।
মন্ত্রী তার বক্তব্যে বাংলাদেশের বাণিজ্য সম্প্রসারণ এর ব্যাপারে তার দেশের এবং ব্যক্তিগতভাবে তার আগ্রহের কথা ব্যক্ত করেন। তিনি বলেন সাউথ এশিয়ার দেশসমূহের মধ্যে বাংলাদেশ তাদের কাছে অগ্রাধিকার তালিকায় রয়েছে। তিনি ইন্দোনেশিয়ার ব্যবসায়ীদেরকে নিয়ে বাংলাদেশ সফরে সেন্টার ফর এনআরবি’র আমন্ত্রণের জন্য ধন্যবাদ জানান এবং আগামী বছরের প্রথমার্ধে বাংলাদেশ সফরের মধ্য দিয়ে সাউথ এশিয়া সফর শুরু করবেন বলে মতামত ব্যক্ত করেন।
পরে ইন্দোনেশিয়ার রফতানী উন্নয়ন পরিদপ্তরের তত্ত্বাবধানে এবং এনআরবি সেন্টারের উদ্যোগে ব্যবসায়ীদের একটি নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়। এই সভায় এনআরবি প্রতিনিধি দলের নেতৃবৃন্দ, ইন্দোনেশিয়ায় অবস্থিত বাংলাদেশি ব্যবসায়ী এবং ইন্দোনেশিয়ার ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন এবং বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...