আপাসেনের উদ্যোগে আন্তর্জাতিক ডিসএবিলিটি ডে উদযাপিত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২, ১১:৫৮ অপরাহ্ণ


ইন্টারন্যাশনাল ডে অব পারসনস উইথ ডিসএবিলিটি উদযাপনের অংশ হিসেবে আপাসেনের উদ্যোগে সোমবার এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পৃষ্ঠপোষকতায় এবং আপাসেনের সার্বিক তত্ত্বাবধানে পূর্ব লন্ডনের মাইল এন্ড ইকোলজি প্যাভেলিয়নে বিশেষ এই দিনটি উদযাপিত হয়। এতে আপাসেনের শিক্ষার্থী ছাড়াও ডিসেবিলিটি নেটওয়ার্কের অন্তর্ভূক্ত ১৯টি সংগঠন অংশ নেয়।

বিশেষ এই উদযাপনের অংশ হিসেবে শিক্ষা, সংস্কৃতি ও কর্মক্ষেত্রে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে ৩৫ জনকে সম্মাননা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আপাসেনের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই, লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (পলিটিক্যাল) এ এফ এম জাহিদুল ইসলাম, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পীকার শাফি আহমেদ, হেলথ, ওয়েলবিং ও সোশ্যাল কেয়ার লিড মেম্বার কাউন্সিলর গোলাম কিবরিয়া চৌধুরী, কাউন্সিলের মেন্টাল হেলথ এন্ড জয়েন্ট কমিশনিং-এর সিনিয়র ম্যানেজার এলিয়া ইসলাম।

উল্লেখ্য, বিশ্বজুড়ে ৩রা ডিসেম্বর জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক ডিসএবিলিটি ডে উদযাপনের অংশ হিসেবে প্রতিবছরই আপাসেন শিক্ষার্থীদের নিয়ে এ ধরনের অনুষ্ঠান আয়োজন করে আসছে। অনুষ্ঠানের শেষ পর্যায়ে সাংস্কৃতিক পরিবেশনায় শিক্ষার্থীরা অংশ নেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...