ব্রিটেনে ৫ম ক্যারম গোল্ডকাপ’র পুরস্কার বিতরণী সম্পন্ন

ব্রিটেনের প্রাচীনতম ও স্বনামধন্য ক্যারাম ক্লাব সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে আয়োজিত ৫ম ক্যারম গোল্ডকাপ ২০২২ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও ক্লাবের ২৫ বছর পূর্তী উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। রোববার (৪ডিসেম্বর) সাউন্ডটেক ক্যারম ক্লাবের নিজস্ব প্রাঙ্গণে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় ২৫ বছর পূর্তী উপলক্ষে কেক কাটেন আগত অতিথিবৃন্দ।

সাউন্ডটেক ক্যারাম ক্লাব এর প্রতিষ্ঠাতা ও এম এ খান ফাউন্ডেশন ইউকে’র চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুর রহমান খাঁন সুজার পরিচালনায় ও বিশিষ্ট ব্যবসায়ী ও ক্যারম ব্যাক্তিত্ব আবজাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটেস কাউন্সিলের ডিপুটি মেয়র মাইয়ুম তালুকদার।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সেক্রেটারি ও সপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইছির মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর ইকবাল হোসেন, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি মোহাম্মাদ জুবায়ের, বিশিষ্ট সাংবাদিক ও তাকওয়া বেটমিন্টন ক্লাবের চেয়ারম্যান মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, এম এ খান ফাউন্ডেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাঈদ মনাফ। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের প্রথম সভাপতি সুনাহর আলী রিংকু।

৫ম ক্যারম গোল্ডকাপ খেলায় সোনাহর আলী রিংকু ও ছানাউর হোসেন বারেক জুটিকে ২-১ এ পরাজিত করে ২য় বারের মত চ্যাম্পিয়ন হন সাদেকুজ্জামান লিপু ও কামরুজ্জামান চাকলাদার জুটি। ৩য় স্থান অধিকার করেন আলতাফ হোসেন ও নজরুল ইসলাম জুটি।

অনুষ্ঠানে আরো অংশগ্রহণ করেন সাঈফ শামিম, শাহিন আহমদ, রাশেদ আহমদ, পারভেজ আহমদ, আরশ আহমদ, আলী আহমদ, সেলিম আহমদ, শবমিম প্রমুখ। এসময় বিজয়ীদের হাতে নগদ অর্থ ও টপি তুলে দেন অতিথিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে ডিপুটি মেয়র মাইয়ুম তালুকদার বলেন, ১৯৯৭ সালে মাত্র ৭ জন সদস্য নিয়ে যাত্রা শুরু হয়েছিল ব্রিটেনে প্রথম বাংলাদেশি মালিকানাধীন ক্যারাম ক্লাব সাউন্ডটেক ক্যারাম ক্লাব। এই ক্লাবের প্রতিষ্ঠা লগ্ন থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সক্রিয় ভুমিকা রেখেছেন প্রতিষ্টাতা সভাপতি আব্দুর রহমান খান সুজা। আজ এই ক্লাব সর্বজন স্বীকৃত একটি প্রতিষ্ঠিত ক্যারাম ক্লাবে পরিণত হয়েছে। এসব সম্ভব হয়েছে বাংলাদেশি কমিউনিটির অংশগ্রহণ এবং সাহায্য সহযোগিতার জন্য। ৫ম গোল্ডকাপ ক্যারাম”২২ সফলভাবে সমাপ্ত করার জন্য তিনি আয়োজক আব্দুর রহমান খান সুজার ভূয়সী প্রসংসা করেন।

লন্ডনের ক্যারাম খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ও ৫ম গোল্ডকাপ ক্যারাম”২২ সফলভাবে সমাপ্ত করার জন্য আয়োজক এবং ক্লাবের প্রতিস্টাতা সভাপতি আব্দুর রহমান খান সুজাকে ফ্রেন্ডস এসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে বিশেষ ভাবে সম্মানিত করা হয়। এছাড়াও প্রধান অতিথি ও গোল্ডকাপ ক্যারাম বিজয়িদের ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে ক্লাবের ২৫ বছর পূর্তী উপলক্ষে কেক কাটেন অতিথিবৃন্দ এবং অতিথিদের মিস্টি মুখ করানো হয়।

[১] [২] [৩]