ব্যাংকে টাকার সংকট নেই, গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যাংকে টাকা নেই বলে কিছু গুজব ছড়াচ্ছে। আমি একটা কথা স্পট করে বলতে চাই ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে, গুজবে কান দেবেন না। আমাদের অর্থনীতি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে বলেই বাজেটের কলেবর বাড়ছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলনে তিনি এ কথা বলেন।

সরকার প্রধান বলেন, টাকা নেই বলে অনেকে ব্যাংক থেকে টাকা তুলে ঘরে নিয়ে যাচ্ছে। এদের কি চোরের সঙ্গে সখ্যতা আছে কিনা আমার প্রশ্ন। ব্যাংক থেকে টাকা নিয়ে ঘরে রাখলে চোরের পোয়া বারো। চোর চুরি করে খেতে পারবে। সেই ব্যবস্থা করে দিচ্ছে কেউ কেউ।

তিনি বলেন, গতকাল (সোমবার) রাতেও আমি অর্থসচিব ও বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে কথা বলেছি। আজকে সকালে অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, আল্লাহর রহমতে আমাদের কোনও সমস্যা নাই। প্রতি ব্যাংকেই টাকা আছে। কাজেই আমি বলবো গুজবে কেউ কান দেবেন না। এটাই আমার সকালের কাছে অনুরোধ।

তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ আমরা করি আর সেটাই আমাদের বিরুদ্ধে কাজে লাগাই তারা। কাজেই এটার দিকে সকলের বিশেষ দৃষ্টি রাখতে হবে।

ছাত্রলীগকে বিএনপি-জামায়াতের অপপ্রচারের জবাব দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জবাব দেওয়া বেশি কিছু না। তারা যেটা লিখবে, সেখানে কমেন্টে গিয়ে তারা অতীতে কী করেছে, সেটা লিখে দিলেই হয়। এরপর আর তারা অপপ্রচার করবে না। এটা ছাত্রলীগ ভালোভাবেই করতে পারবে।

শেখ হাসিনা বলেন, বিশ্বমন্দার ধাক্কা সামলাতে সবাইকে আগে থেকেই সতর্ক হতে হবে। কোনো জমি যেন অনাবাদি না থাকে, সেদিকে লক্ষ্য রাখতে হবে; সাশ্রয়ী হতে হবে সবাইকে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ কখনোই জনগণের ভোট ছাড়া ভিন্ন কোনো পথে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ সব সময় জনগণের ভোটে নির্বাচিত হয়েছে।

করোনা মহামারিতে জনগণের পাশে থাকার জন্য ছাত্রলীগকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

[১] [২] [৩]