সাত এমপির পদত্যাগের মাশুল দিতে হবে বিএনপিকে: কাদের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ১১:৩৪ অপরাহ্ণ

বিএনপিকে তাদের ৭ এমপির পদত্যাগের মাশুল দিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপির ৭ এমপি পদত্যাগ করলে সংসদ অচল হয়ে যাবে, এটা ভাবার কারণ নেই বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, পুলিশের উপর হামলা করেছে বিএনপি। পুলিশ কি তাহলে দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাবে? পুলিশ চুপ করে থাকবে? আত্মরক্ষা তো তাদেরও করতে হবে।

শনিবার বিকেলে সাভারের রেডিও কলোনি মাঠে সাভার-ধামরাই উপজেলা এবং আশুলিয়া থানা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এসময় তিনি আরো বলেন, সমাবেশ ঘিরে বিএনপি দেশজুড়ে পিকনিক খেলা শুরু করেছে। তাদের নয়াপল্টনের কার্যালয়ে ১৬০ বস্তা চাল, হান্ডি-পাতিল, মশারি পাওয়া গেছে। এসব নিয়ে তারা পিকনিক খেলা শুরু করেছে। কোথা থেকে আসে এতো টাকা?

ওবায়দুল কাদের বলেন, তারেক রহমানের অর্থপাচারের টাকা ধরা পড়েছে সিঙ্গাপুরে। দেশে এসে এফবিআই সাক্ষ্য দিয়ে গেছে। সুইস ব্যাংকে টাকা। দেশে দেশে বিলাসবহুল মার্কেট। বিএনপি নয়াপল্টনে ১০ তারিখের সমাবেশ অনুমতি পায়নি। অনুমতি পাওয়ার আগেই তারা সেখানে সমাবেশের প্রস্তুতি নেয়। পুলিশ তল্লাশি করে কী পেলো ১৬০ বস্তা চাল, মশারি। বিএনপি আগেও দেশের বিভিন্ন বিভাগে পিকনিক পার্টি, বনভোজন করেছিলো। ফখরুল সাহেব কোথা থেকে আসে এতো টাকা?

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, যেই বাংলাদেশে সরকারের বিকল্প সেন্টার হাওয়া ভবন, গাজীপুরে খোয়াব ভবন হয়েছে। আওয়ামী লীগের আহসানুল্লাহ মাস্টার, এ এম এস কিবরিয়া, মমতাজ উদ্দিনকে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে। রক্তের নদীর ধারা বইয়ে দিয়েছে বিএনপি। আপনারা কি সেই বাংলাদেশ চান?

বিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, আজকে পল্টনে গেলেন না। হাফ ডিফিট হয়ে গেছে। ঢাকা আজ শেখ হাসিনার কর্মীদের দখলে।

তারেক রহমানের আর কত টাকা আছে জানতে চেয়ে তিনি বলেন, এখন তারা লবিস্ট নিয়োগ করেছে। কিছুদিন আগে র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। সব ফাঁস হয়ে গেছে। ব্রিটিশ ল ইয়ার টবি ক্যাডম্যান আল জাজিরায় সাক্ষাৎকারে বলেছেন, তিনি যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রে র‌্যাব, পুলিশের ওপর নিষেধাজ্ঞার জন্য লবি করেছেন। যুক্তরাষ্ট্র শুনেছে, যুক্তরাজ্য শোনেনি। স্বয়ং আল জাজিরায় এ কথা বলেছেন তিনি।

জনসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রমুখ বক্তব্য রাখেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...