ফ্রান্সের বিপক্ষে প্রথমার্ধে ২ গোলে এগিয়ে আর্জেন্টিনা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২, ১০:০৯ অপরাহ্ণ

শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মাঠে নেমে প্রথমে আর্জেন্টিনাকে পেনাল্টি এনে দিয়েছিলেন ইনজুরিতে পড়ে বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচগুলোতে মাঠে নামতে পারেননি অ্যানহেল ডি মারিয়া। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন লিওনেল মেসি। এবার ডি মারিয়া নিজেই করলেন দুর্দান্ত এক গোল। তাতেই ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে বিরতিতে আর্জেন্টিনা।

রোববার দোহার লুসাইল স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ২২তম আসরের ফাইনাল ম্যাচে শুরু থেকেই ফ্রান্সের ওপর আক্রমণ চালায় আর্জেন্টিনা। মুহুর্মুহু আক্রমণে ফ্রান্সের রক্ষণের বিপদসীমায় ত্রাস ছড়িয়ে যান মেসি-ডি মারিয়ারা।

ম্যাচের ২১তম মিনিটে আসে প্রথম গোল। ডি-বক্সের ভিতরে অ্যানহেল ডি মারিয়াকে ফাউল করে ফেলে দিলেন ফ্রান্সের ফরোয়ার্ড উসমান ডেম্বেলে। ফলে রেফারি পেনাল্টির সংকেত দিয়ে দিলেন। যেখান থেকে গোল করে দলকে শুরুতেই এগিয়ে নেন মেসি।

৩৫ মিনিটে দ্বিতীয় গোল আর্জেন্টিনার। ২-০ আর্জেন্টিনাকে এগিয়ে দিলেন ডি’মারিয়া। গোলের প্রেক্ষাপট তৈরি করলেন সেই মেসিই। ফ্রান্সের রক্ষণের বুক চিড়ে তার বাড়ানো সোনালি পাস পান ম্যাক অ্যালিস্টার। সেখান থেকে বল পান ডি’মারিয়া। দুরন্ত গোল মেসির সতীর্থের। গোল করে কেঁদে ফেলেন ডি’মারিয়া।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...