বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বার্মিংহামে বিজয় উৎসব সম্পন্ন

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ২:৫৮ অপরাহ্ণ

মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ইউকে আয়োজিত বিজয় উৎসব বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বার্মিংহামে অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন কবি নুরুজ্জামান মনি। অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন কবি ও গীতিকার মজিবুল হক মনি, কবি ও গবেষক তাবেদার রসূল বকুল, সাংবাদিক ও কলামিষ্ট ফারুক যোশী, কবি লিয়াকত খান ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব উপস্থাপিকা কবি হাফসা ইসলাম।

মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ ইউকের সভাপতি সৈয়দ নাসির আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠিত এই উৎসবে স্বাগত বক্তব্য রাখেন বার্মিংহাম মিডল্যান্ডস বাংলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ মারুফ।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। অনুষ্ঠানের এই অংশের পুরো পরিচালনা আর সার্বিক দায়িত্বে ছিলেন বাহার উদ্দিন।
রোজি সরকার আর তাঁর দলের মনোজ্ঞ দেশাত্মবোধক গান আর বার্মিংহামের কবিদের কবিতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান বর্ণাঢ্য হয়ে উঠে।

আলোচনা ও কবিতা পাঠ ও আবৃত্তিতে আরও যারা অংশ নেন তাদের মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছেন কমিউনিটি ব্যক্তিত্ব কমরেড মসুদ আহমেদ ,নুরুন্নাহার ,ইবাদুল ইসলাম ফয়সল,কামরুজ্জামান কামরুল ,ইমরুল হাসান ও কবি নুরুস সুফিয়ান চৌধুরী প্রমুখ।

অত্যন্ত বৈরী আবহাওয়া সত্ত্বেও লন্ডন, ম্যানচেষ্টার ও লেস্টার থেকে যে সব কবি সাহিত্যিক ও সংস্কৃতি কর্মী এই উৎসবে যোগ দিয়ে অনুষ্ঠানটিকে সর্বাঙ্গীন সফল করে তুলেছেন আর যে সব অভিবাবকরা তাঁদের সন্তানাদি নিয়ে অংশ নিয়েছেন তাঁদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আয়োজক কমিটির নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...