বিএনপির হারুনের আসনেও ভোট ১ ফেব্রুয়ারি

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ৫:১৯ পূর্বাহ্ণ

বিএনপির সংসদ সদস্য (এমপি) হারুনুর রশীদের পদত্যাগ করা চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনেও আগামী ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন। সোমবার ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত চাঁপাইনবাবগঞ্জ-৩ শূন্য আসনের তফসিল সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

তফসিল অনুযায়ী, এই আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রত্যাহার ১৫ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ১ ফেব্রুয়ারি। এর আগে গত ২২ ডিসেম্বর জাতীয় সংসদের স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন হারুন। সেদিনই আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়ের লেজিসলেটিভ সাপোর্ট উইংয়ের আইন প্রণয়ন শাখা-২ এর সচিব কেএম আব্দুস সালাম স্বাক্ষরিত গেজেট প্রকাশ করা হয়।

গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলপবাগ মাঠে আয়োজিত সমাবেশ থেকে বিএনপির সাত এমপির পদত্যাগ করার ঘোষণা আসে। এর পরদিন ১১ ডিসেম্বর সশরীরে পদত্যাগপত্র নিয়ে স্পিকারের সঙ্গে দেখা করেন পাঁচজন এমপি। শারীরিক অসুস্থতা ও বিদেশে অবস্থান করায় বাকি দুইজন যেতে পারেননি। পরে সেখান থেকে ছয়জনের আবেদন গ্রহণ করে সংসদ সচিবালয়। সেদিনই ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

এরপর ১৮ ডিসেম্বর সংরক্ষিত নারী আসন ছাড়া শূন্য হওয়া বাকি পাঁচ (ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২, ব্রাহ্মণবাড়িয়া-২) আসনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এসব আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...