৯৯৯-এ ফোন পেয়ে ২৪ যাত্রীকে উদ্ধার করলো নৌ পুলিশ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২, ৭:৫৬ অপরাহ্ণ

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে ফরিদপুরের চর ভদ্রাসনের চর ঝাউকান্দার মৈনট ঘাট এলাকায় পদ্মা নদীর চরে আটকে যাওয়া একটি ট্রলার ও এতে থাকা ২৪ যাত্রীকে উদ্ধার করেছে নৌ পুলিশ।

বুধবার ওই ২৪জন যাত্রী পল্লী কবি জসিম উদ্দিনের বাড়ি দেখতে গিয়েছিলেন। একটি ট্রলার নিয়ে ফেরার পথে ফরিদপুর জেলার চর ভদ্রাসন থানার চর ঝাউকান্দার মৈনট ঘাট এলাকায় পদ্মা নদীর চরে আটকে যায়। কোনভাবেই ট্রলারটিকে নদীতে ভাসাতে পারছিলেন না যাত্রীরা। তাদের সাহায্য করার জন্য আশেপাশেও কোন নৌযান ছিল না।

ফলে এই শীতের গভীর রাতে প্রচণ্ড কুয়াশার মধ্যে ট্রলারে থাকা শিশু ও নারীসহ সকল যাত্রীদের মধ্যে প্রচণ্ড আতঙ্কের সৃষ্টি হয়। কোন উপায় না দেখে যাত্রীদের একজন ৯৯৯ এ ফোন করে সাহায্য চান। বিষয়টি অবগত হওয়ার সাথে সাথে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যের একটি চৌকস দল যাত্রীদের উদ্ধারের জন্য অভিযান চালায়। নদীতে প্রচন্ড ঘন কুয়াশার মধ্যেও নৌ পুলিশ সদস্যরা তাদের উদ্ধার করে নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছে দিতে সহযোগিতা করেন এবং যাত্রীদের মধ্যে ২জন জগন্নাথ বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রের পরীক্ষা থাকায় তাদের নৌ পুলিশের স্পিডবোট যোগে মৈনট ঘাটে নিয়ে ঢাকার বাসে তুলে দেন।

তাৎক্ষণিক এমন সহযোগিতা পেয়ে ট্রলারের সকল যাত্রী ৯৯৯ এবং নৌ পুলিশের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উদ্ধার যাত্রীদের প্রসঙ্গে নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম বলেন, নৌ পুলিশ নৌপথে সবসময়ই জনগণকে সেবা প্রদানে তৎপর থাকে। নৌ পথে যেকোনো প্রয়োজনে নৌ পুলিশ জনগনের পাশে রয়েছে। তিনি নৌপথে যেকোনো প্রয়োজনে নৌ পুলিশের সহযোগিতা নেয়ার জন্য সকলকে আহ্বান জানান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...