সিলেটে ৮৩৫ কোটি টাকা কর আদায়, সেরা ৩৫ জন পুরস্কৃত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ৪:১৬ পূর্বাহ্ণ

সদ্য শেষ হওয়া অর্থবছরে সিলেট কর অঞ্চলে ৮৩৫ কোটি টাকা কর আদায় হয়েছে। তার মধ্য থেকে সেরা ৩৫ করদাতাকে পুরস্কৃত করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তাদের সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের মোট জনসংখ্যার মাত্র পাঁচ শতাংশ আয়কর দেন, এটা গ্রহণযোগ্য নয়। এই উপমহাদেশে বিষয়টি লজ্জার। মন্ত্রী নতুন আয়করদাতাদের খোঁজার তাগিদ দেন। মন্ত্রী বলেন, যারা আয়কর দেয়, শুধু তাদের ওপর ট্যাক্সের চাপ বাড়ানো হয়।

কর অঞ্চল সিলেট এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট অঞ্চলের কর কমিশনার আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, কাস্টমস ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর আইনজীবী সমিতির সভাপতি এম. রফিকুর রহমান, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ, সিলেট মেট্রোপলিটন চেম্বারের সহ সভাপতি আব্দুল জব্বার জলিল।

অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশন ও চার জেলায় ১০ জনকে দীর্ঘমেয়াদী সর্বোচ্চ করদাতা সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এছাড়া সর্বোচ্চ করদাতা ১৫ জন ছাড়াও নারী ও তরুণ পুরুষ শ্রেণিতে ৫ জন করে ১০ জনসহ মোট ৩৫ জনকে করদাতা পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল সিলেটের যুগ্ম কর কমিশনার মর্তুজা শরীফুল ইসলাম।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...