লণ্ডনে ঐতিহ্যবাহী খুলনা ডিভিশন এসোসিয়েশনের বিজয় মেলা ও নতুন কমিটির অভিষেক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২, ৬:৪২ পূর্বাহ্ণ

বৃষ্টি ভেজা শীতার্ত সন্ধ্যায় প্রবাসের বুকে অনাবিল উষ্ণতা ছড়ালো খুলনা ডিভিশন এসোসিয়েশন ইউকে (কে ডি এ)। গত ২৭ ডিসেম্বর রোজ মঙ্গলবার সন্ধ্যায় লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে বিজয়ের এক আনন্দঘন পরিবেশে খুলনা বিভাগস্থ সকল জেলার ইউকে বসবাসরত শতাধিক প্রবাসীদের উপস্থিতিতে কে ডি এ ” বিজয়মেলা ও কমিটি অভিষেক-২০২২” উজ্জাপন করলো। সংগঠনের সভাপতি ইমাম হোসেন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুর রহমান এবং সহঃসভাপতি – কানিস ফাতিমার যৌথ পরিচালনায় উক্ত অনুষ্ঠানটির শুরুতে পবিত্র কোরান তেলোয়াত পাঠ করেন সাংগঠনিক সম্পাদক ওসমান গনি। সমবেত জাতীয় সংগীত ও শিশুদের চিত্রাঙ্কনের মদ্ধ দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানটি পর্যায়ক্রমে আগত অতিথিদের বক্তব্য, কমিটি পরিচিতি, খাবার পরিবেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ধীরে ধীরে এক মনোমুগ্ধকর মিলনমেলায় পরিনত হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে মঞ্চে উপস্থিত অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দ নাহাস পাশা (চিফ এডিটর,জনমত ), ডাঃ হোসনেয়ারা হক পিনু, ডক্টর শাহেদ রহমান, টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিলের প্রাক্তন স্পিকার আহবাব হোসেন, কাউন্সিলর ফয়জুর রহমান, একাউন্টেন্ট আবু সাজ্জাদ, স্বদেশ বিদেশের সম্পাদক সাংবাদিক বাতিরুল হক সরদার সহ আরো অনেকে। বক্তাগণ তাদের বক্তব্যে ১৯৭১ সালের মুক্তি যুদ্ধে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ব্যাক্ত করেন এবং কে ডি এ’র নতুন কমিটিকে সাধুবাদ জানিয়ে সংগঠনের কার্যক্রমে সন্তুষ্ট প্রকাশ করেন। কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য মিজানুর রহমান, শেখ কামরুল হাসান তুষার, সৈয়দ ইমরুল হাসান ও মুরাদ মাহমুদ তাদের বক্তব্যে সংগঠনের নতুন কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংগঠনের সকলকে একত্রে কাজ করার প্রত্যয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

সভাপতি ইমাম হোসেন তার শুভেচ্ছা বক্তব্যে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ব্যাক্ত করেন এবং নতুন কমিটির সকল নেতৃবৃন্দদের সাথে নিয়ে মানবতায় -কেডিএ, শিক্ষায় -কেডিএ, ক্রীড়ায় -কেডিএ, বিনোদনে -কেডিএ এবং বাংলাদেশের জাতীয় বিশেষ দিবস উদযাপন সহ বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি চর্চায় ‘কেডিএ ভিশন -২০২৫’ পরিকল্পনা প্রকাশ করেন এবং পরবর্তীতে নতুন কমিটির নাম ঘোষণা করেন এবং পরিচয় করিয়ে দেন ।অভিষিক্ত কার্যকরী কমিটির নেতৃবৃন্দ হলেন: সহঃসভাপতি -বি এম ওবায়দুল হক আজমীর, সহঃসভাপতি – কানিস ফাতিমা, সাধারণ সম্পাদক -আমিনুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক -পলাশ মিয়া, কোষাধ্যক্ষ-নাজমুস সাকিব, সহঃকোষাধ্যক্ষ-বি এম শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক -ওসমান গনি ও ফয়সাল জামিল, প্রেস ও মিডিয়া সম্পাদক-শাহীন খুর্শিদ, সাংস্কৃতিক সম্পাদক-রাজ হাসান, ক্রীড়া সম্পাদক-জিএম শাহিদুল ইসলাম মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক-এ রহমান, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক-তৃপ্তি পোদ্দার, তথ্য ও প্ৰযুক্তি বিষয়ক সম্পাদক-রাসেল আওয়াল এবং কমিউনিটি বিষয়ক সম্পাদক-মোঃ রিপন হাওলাদার।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক পর্ব পরিচালনা করেন সাংস্কৃতিক সম্পাদক রাজ হাসান ও অতিথি উপস্থাপিকা রিংকু দে। এ পর্বে নৃত্য পরিবেশন করেন মিস প্রাপ্তি এবং সংগীত পরিবেশন করেন ইনা খান, শরীফ, মিস রুমা, রিংকু দে এবং সর্বশেষে রাজ হাসান এর সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সাংস্কৃতিক পর্বটি সমাপ্ত হয়। বিজয়মেলা ও কমিটি অভিষেক-২০২২ এর পুরো অনুষ্ঠান জুড়ে খুলনা ডিভিশনের সকল জেলার ইতিহাস, ঐতিহ্য ও কেডিএ’র বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করেন সাধারণ সম্পাদক আমিনুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক পলাশ মিয়া যেটা ছিল অত্তান্ত প্রশংসনীয়। এছাড়াও আয়োজনের বিশেষ আকর্ষণ ছিল দেশীয় ঐতিহ্যবাহী পিঠাপুলি ও চায়ের ষ্টল। উক্ত অনুষ্ঠানটি পৃষ্টপোষকতা করায় সংগঠনের পক্ষ থেকে লন্ডনিয়াম সলিসিটর্স,স্মার্ট বি’স,মাই বিউটি হাব, এক্সেল টিউটর্স, প্লানেট হোমিওপ্যাথি, হারবাল ও হিজামা সেন্টার, লন্ডন স্কুল অফ কমার্স এন্ড আইটি, টাক্সসল্ভ অ্যাকান্ট্যান্টস কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয় এবং পরিশেষে উপস্থিত সকলকে কেডিএ’র ভবিষ্যতের সকল কর্মসূচিতে পাশে থাকার আহবান জানানো হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...