১৭ দল নিয়ে ‘গণতন্ত্র বিকাশ মঞ্চ’র আত্মপ্রকাশ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৩, ৬:২২ অপরাহ্ণ

আগামী নির্বাচনকে সামনে রেখে নতুন আরেকটি রাজনৈতিক জোট আত্মপ্রকাশ করেছে। নতুন এ জোটের নাম রাখা হয়েছে গণতন্ত্র বিকাশ মঞ্চ। এর নেতৃত্ব দিচ্ছে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)। নতুন এই জোটে ১৭টি দল আছে। দলটি ১৮ দফা ঘোষণা করেছে।

শনিবার সকালে রাজধানীল জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে আত্মপ্রকাশ করে ১৭ দলের জোট।

জোটের নেতারা বলছেন, তারা মুক্তিযুদ্ধের চেতনা, সাম্প্রদায়িক সম্প্রীতি, দেশের উন্নয়ন ও শান্তির রাজনীতিতে বিশ্বাসী। আগামী নির্বাচনে এই জোট ৩০০ আসনে অংশ নেবে।

গণতন্ত্র বিকাশ মঞ্চের আনুষ্ঠানিক ঘোষণা দেন এনপিপির চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু। তিনি বলেন, ২০২৪ সালের জানুয়ারিতে সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে। সেই নির্বাচনকে লক্ষ্য রেখে ১৭টি দল নিয়ে এই জোট গঠন করা হলো।

লিখিত বক্তব্যে এনপিপি’র চেয়ারম্যান বলেন, গণতন্ত্র বিকাশ মঞ্চের লক্ষ্য ও উদ্দেশ্য দেশের রাজনৈতিক গুনগত মান পরিবর্তন করা। এই মঞ্চ চায়, সুষ্ঠু ধারার রাজনীতি, সম্প্রীতির রাজনীতি, সাম্যের রাজনীতি, দুর্নীতি ও মাদকবিরোধী রাজনীতি। আগামী নির্বাচনে ৩০০ আসনে অংশ নেবে গণতন্ত্র বিকাশ মঞ্চ।

গণতন্ত্র বিকাশ মঞ্চের দলগুলো হলো- ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানী, ডেমোক্রেটিক পার্টি বাংলাদেশ (ডিপিবি), বাংলাদেশ ইসলামী ঐক্য ফ্রন্ট, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন-বিজিএ, বাংলাদেশ মানবাধিকার আন্দোলন, বাংলাদেশ নাগরিক কল্যাণ পার্টি, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি (বিসিপি), গণমুক্তি পার্টি, বাংলাদেশ পল্লি উন্নয়ন পার্টি, বাংলাদেশ ন্যায় বিচার পার্টি, ইসলামিক ডেভেলপমেন্ট পার্টি, বাংলাদেশ জাতীয় লীগ, বাংলাদেশ শ্রমিক কল্যাণ পার্টি, বাংলাদেশ আইডিয়াল পার্টি এবং বাংলাদেশ জনকল্যাণ পার্টি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- এনপিপি মহাসচিব মো. ইদ্রিস চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ (বাবলু), ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান মো. আব্দুল হাই সরকার প্রমুখ।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...