আরও ৯ জনের করোনা শনাক্ত

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ৭:১৮ অপরাহ্ণ

গত একদিনে আরও ৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ে কারো মৃত্যু হয়নি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৭২টি নমুনা পরীক্ষা করে নতুন ওই ৯ রোগী শনাক্ত হয়। তাতে দিনে শনাক্তের হার হয়েছে ০ দশমিক ৩৮ শতাংশ, যা আগের দিন ০ দশমিক ৪৭ শতাংশ ছিল।

সবশেষ ১১ জানুয়ারি দেশে করোনায় ১ জনের মৃত্যুর খবর এসেছিল। তারপর গত পাঁচ দিন ধরে করোনায় মৃত্যুহীন বাংলাদেশ।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৭ হাজার ৩৭৭ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ৪৪১ জন রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ১৮৮ জন করোনা রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৮৯ হাজার ৭৬৫ জন।

গত একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ৭ জনই ঢাকার বাসিন্দা। এছাড়া নারায়ণগঞ্জ ও টাঙ্গাইলে ১ জন করে নতুন রোগী ধরা পড়েছে। দেশের বাকি ৬১ জেলায় আর কারও মধ্যে সংক্রমণ ধরা পড়েনি এই সময়ে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...