হারের বৃত্ত থেকে বের হলো খুলনা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ৬:৩৯ অপরাহ্ণ

অবশেষে জয়ের মুখ দেখলো খুলনা টাইগার্স। এবারের আসরে ঢাকা পর্বের প্রথম অংশ এবং চট্টগ্রাম পর্ব মিলিয়ে চার ম্যাচে এই প্রথম জয়ের দেখা পেল তামিম ইকবালের খুলনা। এই জয়ে ৪ ম্যাচে দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে খুলনার দলটি।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুরকে ৯ উইকেটে হারিয়েছে খুলনা। রংপুরের দেয়া ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১০ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় খুলনা।

৪৭ বলে তামিমের ৬০ রানের পাশাপাশি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন উদীয়মান তারকা মাহমুদুল হাসান জয়। একটু ধীরগতিতে খেললেও উইকেট বাঁচিয়ে দলকে রেখেছেন জয়ের পথে। ৪২ বলে ৩৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রংপুর। ইনিংসের দ্বিতীয় বলেই রনি তালুকদারের উইকেট হারায় তারা। রনির বিদায়ের পর তৃতীয় ওভারের শেষ বলে প্যাভিলিয়নে ফেরেন মোহাম্মদ নাঈম শেখ। তাকে কট এন্ড বোল্ডে ফেরান নাহিদুল।

এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন শেখ মেহেদী এবং পারভেজ হোসেন ইমন। কিন্তু ২৪ বলে ২৫ রান করে ফিরে যান ইমন। বাকি সময়টা শেখ মেহেদী ছাড়া রংপুরের আর কোনো ব্যাটারই নিজেদের সেরাটা দিতে পারেনি। ৩৪ বলে ৩৮ রান করে মেহেদী আর শেষদিকে ৭ বলে ১২ রান করেন রাকিবুল। খুলনার পক্ষে ১৪ রানে ৪ উইকেট লাভ করেন ওয়াহাব রিয়াজ। এছাড়া ১৬ রানে ৩ উইকেট লাভ করেন আমাদ বাট।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...