বাংলাদেশ আসছে আর্জেন্টিনা দল

স্পোর্টস ডেস্ক,

  • প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ১১:১৮ অপরাহ্ণ

সদ্য শেষ হওয়া কাতার বিশ্বকাপে ঘুচেছে আর্জেন্টিনার ৩৬ বছরের হতাশা। মিটেছে লিওনেল মেসির বিশ্বকাপ না পাওয়ার অপূর্ণতা। সঙ্গে বাংলাদেশের প্রাপ্তির ঝুলিতে যোগ হয়েছে আর্জেন্টিনা থেকে ভালোবাসা। সেই ভালোবাসাকে পুঁজি করে মেসিদের বাংলার মাটিতে দেখার একটা সম্ভাবনা তৈরি হয়েছে।
সম্ভাবনাটি বাস্তবে রূপ পাওয়ার পথেই এগুচ্ছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বরাতে জানা গেছে, আর্জেন্টিনা দল ঢাকায় আসার বিষয়টা চূড়ান্তের কাছাকাছি। এখন কেবল টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। সেসবে কোনো সমস্যা না হলে জুনের ফিফা উইন্ডোতে বাংলাদেশে আসবে বিশ্ব চ্যাম্পিয়নরা।
এই বিষয়ে আলোচনা ও বিস্তারিত জানাতে আজ বুধবার বৈঠকে বসবে বাফুফে। বাফুফের পক্ষ থেকে জানানো হয়, জুন ২০২৩ উইন্ডোতে আর্জেন্টিনার বাংলাদেশে আসার সার্বিক বিষয়ে বাফুফে ভবনে হবে সংবাদ সম্মেলন।
এর আগে ২০১১ সালে নাইজেরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছিল আর্জেন্টিনা। খেলা হয়েছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এবার আসলে প্রতিপক্ষ কারা হবে, খেলা কোথায় হবে, জানা যায়নি কিছু। তবে স্টেডিয়াম সংস্কারের জন্য জাতীয় পরিষদকে চিঠি দেওয়া হয়েছে বাফুফে থেকে।
সব ঠিকঠাক থাকলে এক যুগ পর বাংলাদেশের মাটিতে পা রাখবেন মেসি। সেবারের তরুণ মেসি এবার বিশ্বজয়ী। তাদের সম্পর্কে বাংলার মানুষের উন্মাদনার কথাও জানেন ভালোভাবে। নিশ্চয়ই অন্যরকম এক সফরই আশা করা যায় সব ঠিকঠাক হলে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...