বাংলাদেশ-আয়ারল্যান্ড তিন ওয়ানডে সিলেটে

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩, ৭:৪৩ পূর্বাহ্ণ

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী মার্চে বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড। সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-২০ ম্যাচের পাশাপাশি একটি টেস্টও খেলবে দল দুটি। ওয়ানডে ম্যাচগুলো হবে সিলেটের মাঠে। মার্চে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ চলাকালেই ঢাকায় পৌঁছে যাবে আয়ারল্যান্ড ক্রিকেট দল।

বিসিবির তৈরি করা প্রাথমিক সূচি অনুযায়ী, ওয়ানডে তিনটি আগামী ১৮, ২০ এবং ২৩ মার্চ অনুষ্ঠিত হবে। সিলেটে তিন ওয়ানডের পর তিন টি-২০’র সবকটি হবে চট্টগ্রামে। টি-২০ তিনটি হবে ২৬, ২৮ এবং ৩০ মার্চ। এরপর সিরিজের একমাত্র টেস্ট খেলতে ঢাকায় ফিরবে দুই দল। ম্যাচটি হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ৪ এপ্রিল। তবে বোর্ডেরই একটি সূত্র জানিয়েছে, টেস্টের সূচি একদিন এগিয়ে নিয়ে ৩ এপ্রিল থেকে শুরু হতে পারে। আগামী ১২ অথবা ১৩ মার্চ আয়ারল্যান্ডের বাংলাদেশে পা রাখার কথা রয়েছে।

এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, আয়ারল্যান্ড ক্রিকেট দল সিলেটে ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু করবে। ওই সিরিজ আয়োজনের জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। এই সূচি চূড়ান্ত হতে পারে আগামী সপ্তাহে। সে ক্ষেত্রে ম্যাচের ভেন্যুও পরিবর্তন করা হতে পারে।

আয়ারল্যান্ড সিরিজের আগে ঘরের মাঠে ইংল্যান্ডকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। ১ থেকে ১৪ মার্চের মধ্যে ইংলিশদের বিপক্ষে সমান তিনটি করে টি২০ ও ওয়ানডে ম্যাচ খেলবে টাইগাররা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...