মেসির রেকর্ডের মুকুটে যোগ হলো নতুন পালক

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩, ১:৪২ অপরাহ্ণ

গত বছর ১৮ ডিসেম্বর লিওনেল মেসির ক্যারিয়ারের অর্জনের মুকুটে যোগ হয় সবচেয়ে বড় পালক বিশ্বকাপের ট্রফি। এবার অর্জনের মুকুটে যোগ হলো আরও একটি পালক। মঁপেলিয়ের বিপক্ষে অনন্য এক অর্জন যোগ হলো মেসির রেকর্ডের মুকুটে। ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেলে ইউরোপের সর্বোচ্চ গোলদাতা এখন আর্জেন্টাইন সুপারস্টার।

মঁপেলিয়ের বিপক্ষে পিএসজির দ্বিতীয় গোলটি করেন মেসি। ইউরোপীয় ক্লাব ক্যারিয়ারের এটি আর্জেন্টাইন অধিনায়কের ৬৯৭তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের সব প্রতিযোগিতা মিলিয়ে মেসি এখন সর্বোচ্চ গোলের মালিক। এই গোলে তিনি ছাড়িয়ে গেছেন রোনালদোর গেছেন ৬৯৬ গোলকে।

চলতি মৌসুমে পিএসজির জার্সিতে মেসি গোল করেছেন ১৩টি, ফ্রেঞ্চ লিগে ৯টি আর চ্যাম্পিয়নস লিগে ৪টি। দুর্দান্ত ফর্মে থাকায় চলতি মৌসুমে মেসির গোলসংখ্যা আরও বাড়বে, এটা নিশ্চিত। তবে আপাতত মেসির সঙ্গে লড়াইয়ের সুযোগ নেই রোনালদোর।

ইউরোপীয় ফুটবল ছেড়ে জানুয়ারিতে সিআরসেভেন যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল-নাসরে। ২০২৫ সাল পর্যন্ত আল-নাসরের সঙ্গে চুক্তিবদ্ধ পর্তুগিজ তারকা। ইউরোপীয় ক্যারিয়ারে রোনালদোর সবচেয়ে বেশি গোল রিয়াল মাদ্রিদের জার্সিতে। স্প্যানিশ জায়ান্টদের হয়ে সিআরসেভেনের গোলসংখ্যা ৪৫০।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে তাঁর গোল ১৪৫। আর জুভেন্টাসের হয়ে ১০১টি গোল করেছেন রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে দেশের জার্সিতে সর্বোচ্চ গোলের রেকর্ডটাও তার দখলে—১১৮টি।

মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচে ৭২ মিনিটে ফ্যাবিয়ান রুইজের অ্যাসিস্টে দারুণ এক গোল করেন মেসি। এতে পিএসজি এগিয়ে যায় ২-০ গোলে। শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় পিএসজি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...