রোম রেজিয়নের নির্বাচনে কনসিলিয়েরী পদপ্রার্থী প্রথম বাংলাদেশি নারী লায়লা শাহ্ ভোট প্রত্যাশী

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ৪:৫৬ অপরাহ্ণ

🗳️রোম রেজিয়নের নির্বাচনে কনসিলিয়েরী পদপ্রার্থী প্রথম বাংলাদেশি নারী লায়লা শাহ্ ভোট প্রত্যাশী

ইতালিতে প্রথম বারের মতো রোমের সামাজিক ব্যক্তিত্ব লায়লা শাহ্ রিজিয়নের লাছ্ছিও নির্বাচনে একজন কনসিলিয়েরী পদ প্রার্থী হিসাবে মনোনীত হয়েছেন।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি দুদিন ব্যাপী চলবে এই ভোট গ্রহণ। যেখানে শুধুমাত্র বাংলাদেশি ইতালিয়ান নাগরিকরা ভোট দিতে পারবে।

তিনি Partito DEMOS এর প্রার্থী লিস্টা Presidente Alessio D’Amato এর সমর্থন পুষ্ট। ইতালির মূল ধারার রাজনীতির সঙ্গে সক্রিয় হয়ে লায়লা শাহ্ আগামী প্রজন্ম ও প্রবাসীদের দের অধিকার প্রতিষ্ঠা ও আদায়ের লক্ষে কাজ করে যাবেন।

তিন দশকের অধিক সময় ধরে ইতালিতে বাস করছেন বাংলাদেশের গাজীপুরের মেয়ে লায়লা শাহ্। গত বছর রোম সিটি কর্পোরেশনের নির্বাচনে অংশগ্রহণের মধ্যে দিয়ে তিনি ইতালির রাজনৈতিক পরিমল্ডলে প্রবেশ করেন। এর পাশাপাশি তিনি একজন অন্যতম নারী সংগঠক ও বিশিষ্ট ব্যবসায়ী।

এদিকে ইতালির রোম কমিউনিটির শীর্ষ নেতা নুরে আলম সিদ্দিকী বাচ্চু বলেন” এখানে প্রবাসী বাংলাদেশিরা ব্যবসা বানিজ্য, সামাজিকতা সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রতিষ্ঠিত হয়েছেন কিন্তু আমাদের বিভিন্ন সমস্যা রয়েছে যার সমাধান করা ও সেই সমাধানের বাস্তবায়নের লক্ষেই অন্তত এই দেশের রাজনীতিতে অংশগ্রহণ অত্যন্ত জরুরী। কাজেই তিনি সকল প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে বলেন লাছছিও তে রোম, লাটিনা, রিয়েতি, ভিতেরবো ও ফ্রজিননে এই পাঁচটি অঞ্চলে বসবাসরত ইতালি প্রবাসী বাংলাদেশিরা যারা ইতালিয়ান নাগরিক তারা ভোট দিতে পারবেন আর যারা ভোট দিতে পারবেন না তারা যেন লায়লা শাহ্ কে ভোটের মাধ্যমে নির্বাচিত করার ক্ষেত্রে আন্তরিকভাবে কাজ করেন।

লায়লা শাহ্ রোমের সকল রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক, আঞ্চলিক , সাংস্কৃতিক ও সাংবাদিকদের কাছে বিশেষভাবে সহযোগিতা কামনা করে‌ দোয়া ও ভোট প্রত্যাশা কামনা করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...