হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু বাংলাদেশের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ২:১৯ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা ভালো হলো না বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের। বোরবার (১২ ফেব্রয়ারি) কেপটাউনে শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে নিগার সুলতানা জ্যোতির দল। বাজে ব্যাটিং ও বোলিংয়ের মাশুল দিয়েছে দলটি।

এদিন, টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১২৬ রান তোলে বাংলাদেশ নারী দল। দলটির হয়ে সর্বোচ্চ ২৯ রান আসে সোবহানা মোস্তারির ব্যাটে। ৩২ বলে খেলা এই ইনিংসে ছিল পাঁচটি চারের মার।

এ ছাড়া ৩৪ বলে ২৮ রান করেন অধিনায়ক জ্যোতি। এই দুজন ছাড়া দুই অঙ্কের রান স্পর্শ করতে পেরেছেন কেবল শামিমা সুলতানা এবং লতা মন্ডল। শামিমা ১৩ বলে ২০ এবং লতা ১৩ বলে ১১ রান করেন।

১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানরা শুরুতেই চাপে পড়ে। দলীয় ১৭ রানে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাঙে। ৩.৩ ওভারে মারুফা আক্তারের বলে লতা মণ্ডলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন চামারি আতাপাত্তু। ১৭ বলে ১৫ রান করেন চামারি। ষষ্ঠ ওভারে বল করতে এসে জোড়া উইকেট পান মারুফা। এবার তিনি লঙ্কান ব্যাটসম্যান ভিষ্ণী গুনারত্নে ও আনুস্কা সঞ্জিবনীকে আউট করেন। ২৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা।

তবে হার্শিথা মাদাবি ও নিলাকশি ডি সিলভা অবিচ্ছিন্ন ১০৪ রানের জুটিতে ব্যবধান গড়ে দেন ম্যাচের। হার্শিথা ৫০ বলে ৬৯ রান করেন ৮ চার ও ১ ছক্কায়। নিলাকশি ৩৮ বলে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেন। ম্যাচসেরা হয়েছেন হার্শিথা।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...