ইতালির ভেনিসে বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে মিছিল

জিয়াউর রহমান খান সোহেল ব্যাুরো চিফ ইতালি,

  • প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ৪:৩৬ পূর্বাহ্ণ

ইতালির ভেনিসে বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে মিছিল

দাবী আদায়ের লক্ষ্যে ইতালির ভেনিসে রাস্তায় ব্যানার ফেস্টুন ও প্লেকার্ড হাতে মিছিল করেছে ভেনিস বাসী। বেশ কয়েক বছর যাবৎ ভেনিসের মেস্রে ও মারঘেরা এলাকায় দোকানে চুরি, হামলা , ছিনতাই সহ মাদকের ব্যাবসা বৃদ্ধি পাওয়া ও আবাসন সমস্যার সমাধানের দাবীতে ভেনিসের ৮০ টি সংগঠনের ব্যানারে মিছিল বের করা হয়। স্হানীয় প্রশাসনের প্রহরায় মিছিলটিতে যোগ দেন ভেনিস প্রবাসী বাংলাদেশী , ইতালিয়ান সহ বিভিন্ন দেশের অভিবাসি। বিভিন্ন সময় বাংলাদেশী মালিকানাধীন ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর , বাসা বা দোকানে চুরি সহ প্রকাশ্যে মাদকের ব্যাবসা চলে আসছে।

ভেনিসে বসবাসরত বাসিন্দারা একত্রিত হয়ে পূর্বনির্ধারিত ঘোষনা অনুযায়ী মেস্রের ট্রেন ষ্টেশন এর সামনে হতে প্রায় ৫ হাজার ভেনিস বাসী বাদ্যযন্ত্র বাজিয়ে , স্লোগান দিতে দিতে মেস্রের পিয়াচ্ছা ফ্রেত্ব গিয়ে সমাবেশ করে। মিছিলে নেতৃত্ব দানকারী রা বলেন, চুরি, মামলা, মাদক বন্ধে ও আবাসন সংকট নিরসনে ইতালি সরকারের দৃশ্য আকর্ষণ করেন। তারা আরো বলেন ভেনিস সিটি কর্পোরেশন এর অধিনে থাকা বাসা বরাদ্দ দেবার দাবী জানান।

এছাড়াও অনেকে বাসা ভাড়া না পেয়ে বহু কষ্টে জীবন যাপন করছেন। প্রবাসী বাংলাদেশীরা বলেন সরকার যেনো দ্রুত নতুন ভবন তৈরী করে ও সিটি কর্পোরেশনের অধীনে থাকা অকার্যকর বাসা মেরামত করে আবাসনের ব্যাবস্হা করেন । মিছিলটিতে বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন দেশের ও সামাজিক , রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দে উপস্থিত ছিলেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...