এক ফুটবলারের দাম ১১ হাজার কোটি টাকা!

স্পোর্টস ডেস্ক,

  • প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ৯:২০ অপরাহ্ণ

গত বছর বরুশিয়া ডর্টমুন্ড থেকে রেকর্ড ১৫০ মিলিয়ন ইউরোতে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন আর্লিং হলান্ড। নরওয়েজিয়ান এই স্ট্রাইকার এরপর থেকেই সিটির জার্সিতে আলো ছড়াচ্ছেন। এখন পর্যন্ত সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ৩১টি ম্যাচে করেছেন ৩২টি গোল। রয়েছে ৪টি অ্যাসিস্টও।

তাছাড়াও প্রিমিয়ার লিগে আগের চার মৌসুমে যেখানে কেউ ২৩ গোলের বেশি করতে পারে নি, সেখানে এই সিটিজেন তারকা এরমধ্যই করে ফেলেছেন ২৬টি গোল।

এদিকে ম্যানসিটির হয়ে দুর্দান্ত খেলার পুরস্কারস্বরূপ বেড়েছে হলান্ডের বাজারদর। ক্লাবটিতে ২০২৭ সালের জুন পর্যন্ত চুক্তিবদ্ধ এই ফুটবলার। তবে এর আগে কোনও ক্লাব তাকে কিনতে চাইলে গুণতে হবে ১১ হাজার ২৫৯ কোটি টাকা। এমনটাই জানিয়েছেন হলান্ডের এজেন্ট রাফায়েলা পিমেন্টা।

ফরাসিভিত্তিক টেভি চ্যানেল টিএফ১ এর এক অনুষ্ঠানে পিমেন্টা বলেন, ‘বর্তমানে আর্লিং হলান্ডের দাম ১ বিলিয়ন ইউরো। এটি কোনো অনুমান বা কাল্পনিক কথা নয়। আমার কথা শুনে অনেকেই হাসি-ঠাট্টা করতে পারে। তবে তার বয়স, দক্ষতা ও ফুটবলশৈলী বিবেচনায় এমনটা বলা হয়েছে। এখনই ভবিষ্যতের সবকিছু বলে দেওয়া যায় না। তবে এমনটাই হতে যাচ্ছে।’

এখন পর্যন্ত ট্রান্সফার মার্কেটে সব থেকে বেশি পারিশ্রমিক নিয়ে দল বদল করেছেন লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপে। এই তিন তারকাকেই ১৮০ মিলিয়ন ইউরোতে দলে ভিড়িয়েছে প্যারিস সেন্ট জার্মেই। সেই অঙ্ককে আরও বড় ব্যবধানে হলান্ড ছাপিয়ে যাবেন বলে দাবি তার এজেন্টের।

হলান্ডের এজেন্ট রাফায়েলা পিমেন্টাকে বর্তমান বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ফুটবল সংশ্লিষ্ট নারী হিসেবে ধরা হয়। ছয়টি ভাষায় অনর্গল কথা বলতে পারেন এই ব্রাজিলিয়ান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...