আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে লন্ডনে আলোচনা সভা

গত ২০ ফেব্রুয়ারী সোমবার গৌরব ৭১ যুক্তরাজ্য এর আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পর্ব লন্ডনের একটি রেস্টুরেন্ট ভ্যানুতে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত অনুস্টানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা এবং সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক কবিরুল ইসলাম কামাল।সার্বিক তত্বাবধায়নে ছিলেন হাকিম সিক্দার,সাবেক সাধারন সম্পাদক রফিকুল ইসলাম পাটোয়ারী ,সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম,নাসির উদ্দিন।

সভার শুরুতে বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কোরআন থেকে তেলাওয়াত করেন নূরজ্জামান খান এবং শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় ।

দ্বিতীয় পর্বে সংগঠনের সদস্যদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুস্টান শুরু করা হয়

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য বর্ষীয়ান রাজনীতি বিদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের সম্মানিত সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা সুলতান মাহমুদ শরীফ বক্তব্য রাখেন বিশেষ অতিথি আবদুল আহাদ চৌধুরী সাংগঠনিক সম্পাদক যুক্তরাজ্য আওয়ামীলীগ, শাহ্ শামিম দপ্তর সম্পাদক যুক্তরাজ্য আওয়ামীলীগ,সাঈদ আহাম্মেদ সাদ সভাপতি সেচ্ছাসেবকলীগ যুক্তরাজ্য, আফসার খান সাদেক যুগ্ন সাধারন সম্পাদক মহানগর আওয়ামীলীগ, জামাল খান যুগ্ন সাধারন সম্পাদক যুবলীগ যুক্তরাজ্য, আতিয়ার রসুল কিটন সাবেক সভাপতি ও যুগ্ন সাধারন সম্পাদ ইতালি আওয়ামীলীগ, ডক্টর রাজ্জাক নির্বাহী পরিচালক বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল রিচার্স সেন্টার, মইন কাদেরি কাউন্সিলার বার্কিং এন্ড ডেগেনহ্যাম, ফারুক আহাম্মেদ সহ সভাপতি সেচ্ছাসেবক লীগ যুক্তরাজ্য,আনোয়ার খান সাংগঠনিক সম্পাদক যুবলীগ,মিডিয়া ব্যক্তিত্ব নূরুনবী, রিন্টু আহম্মেদ সহ সভাপতি মিলানো আওয়ামীলীগ, মিডিয়া ব্যক্তিত্ব জয়নুল আবেদিন রোজ, ফকরুল ইসলাম ইতালি আওয়ামীলীগ , সোয়েব দেওয়ান যুগ্ন সাধারন সম্পাদক ইতালি আওয়ামীলীগ , নূরুজ্জামান খান , মিয়া স্বপন , নাসিমা আক্তার নুপুর সহ সভাপতি ইতালি মহিলা আওয়ামীলীগ, বীথি স্বপন , হাবিবুর রায়হান শহিদ সাবেক সভাপতি বঙ্গবন্ধু পরিষদ ইতালি , জহিরুল ইসলাম , কামরুজ্জামান দুলাল , মিজানুর রহমান বারী , জালাল , গোকুল চন্দ্র দাস, নাজমা সুলতানা সহ আরো অনেকে বক্তব্য রাখেন ।সকলেই তাদের বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা অনুস্টানটি উৎসর্গ করেন একুশের অমর সেই গান “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি” গানের রচিয়তা , ভাষা সৈনিক আব্দুল গাফ্ফার চৌধুরিকে ।

বক্তাগণ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মানে বাঁধা সৃস্টিকারী লুটেরা, সন্ত্রাসী , দুর্নীতিবাজ ,অর্থচারকারী ও সকল ষড়যন্ত্র রুখে জননেত্রীর হাতকে শক্তিশালী করার শপথ গ্রহণ করেন।

গৌরব ৭১ যুক্তরাজ্য সর্বদাই বাংলা ভাষা , বাংলাদেশ, আওয়ামীলীগের কথা বলে। ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে জননেত্রী শেখ হাসিনা সমস্ত উন্নয়ন অগ্রগতি সর্বদা প্রচার করে এবং এতে জননেত্রীকে সহযোগিতার দৃর প্রত্যয় ব্যক্ত করে।

পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্য এবং গনভোজের মধ্য দিয়ে আলোচনা অনুস্টান শেষ হয় এবং পরে গৌরব ৭১ এর সদস্য , সদস্যা ও শিশুকিশোরদের নিয়ে আলতাব আলী পার্কের শহীদ মিনারে শহীদের শ্রদ্ধা জানাতে পুস্পস্তবক অর্পন করা হয়।

[১] [২] [৩]