সিরিজ খোয়াল তামিমরা

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩ মার্চ ২০২৩, ৮:১৭ অপরাহ্ণ

ইংলিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বড় ব্যবধানে হেরে সিরিজ খুইয়েছে তামিম বাহিনী। ইংল্যান্ডের ৩২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯৪ রানে অলআউট হয় টাইগাররা। ১৩২ রানের জয়ে ম্যাচ জয়ের পাশাপাশি সিরিজ নিশ্চিত করে ইংল্যান্ড।

৩২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। একে একে সাজঘরে ফেরেন টপ অর্ডারের তিন ব্যাটার। ইংলিশ পেসার স্যাম কারানের তোপে ২ ওভার পার হতেই ৯ রানে ৩ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। এরপর দলের হয়ে হাল ধরেন সাকিব ও তামিম। এই দুই ব্যাটারের ব্যাটে দলের প্রাথমিক বিপর্যয় কাটলেও জয়ের জন্য লড়তে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৯৪ রানে থামে টাইগারদের ইনিংস।

বাংলাদেশের পক্ষে ৫৮ রান করেন সাকিব, এছাড়া অধিনায়ক তামিমের ব্যাট থেকে আসে ৩৫ রান। ইংল্যান্ডের আদিল রশিদ ৪৫ রানে নেন ৪ উইকেট, এছাড়া তিন উইকেট লাভ করেন স্যাম কারেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ড জেসন রয়ের সেঞ্চুরিতে ভর করে ৩২৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায়। জেসন রয় ছাড়াও অধিনায়ক বাটলার করেন ৬৪ বলে ৭৬ রান, মঈন আলী ৩৫ বলে ৪২ ও স্যাম কারান ১৯ বলে ৩৩ রানের টর্নেডো ইনিংস উপহার দেন। বাংলাদেশের হয়ে তাসকিন ৩টি, মিরাজ ২টি, সাকিব ও তাইজুল একটি করে উইকেট লাভ করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...