ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি মনফালকনে ইতালীর উদ্যোগে পিঠা মেলা উৎসব ২০২৩ অনুষ্ঠিত হয়েছে

সিরাজুল হক ভূঞাঁ টেনিস মনফালকনে ইতালি।,

  • প্রকাশিত: ৫ মার্চ ২০২৩, ৭:৫৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি মনফালকনে ইতালীর উদ্যোগে পিঠা মেলা উৎসব ২০২৩ অনুষ্ঠিত হয়েছে ।

গত ৪ মার্চ ২০২৩ শনিবার মনফালকনে স্থানীয় একটি হলে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ব্রাক্ষণবাড়ীয়া জেলা সমিতির সাধারণ সম্পাদক মোঃ বশির উদ্দিন । ধর্ম সম্পাদক হাফেজ আনোয়ার হোসেন’র কোরআন তেলোয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বাংলার ঋতুরাজ বসন্তের আগমন আর ইউরোপের শীতকালীন উষ্ণতায়
দুই শতাধিক নানান রকমের ১৬ আনা বাঙালীয়ানায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠার সমারোহ নিয়ে ব্রাক্ষণবাড়ীয়া বাসির শতাধিক অতিথীপরায়ন পরিবার উপস্থিত হয়েছিলেন পুরো মনফালকনের বাংলাদেশী কমিউনিটির মানুষকে আনন্দ ও পিঠার স্বাদে মজিয়ে দিতে।


সম্পূর্ণ বাঙালী পরিবেশে বাসন্তী কালার শাড়ি পরিধান করে অসংখ্য মহিলাদের উপস্থিতিতে বসন্ত উৎসবের আমেজে হল রুম ছিল মুখরিত। শিশু-কিশোর , যুবক-যুবতী, বৃদ্ধ আবাল বনিতা সকলের সরব উপস্থিতি বসন্তের পিঠা উৎসব কে আরও প্রাণবন্ত করে তোলে। বাংলাদেশীদের পাশাপাশি ইতালীয়ান ও অন্যান্য দেশীদের আগমন ও ছিল লক্ষণীয়। অনুষ্ঠান স্থল মানুষের পদচারনায় কানায় কানায় পূর্ণ হয়ে উঠে।

প্রায় ৮ শতাধিক লোকের আপ্যায়নের ব্যবস্থা করা হয়। এ ধরনের সুন্দর ও বাংলার ঐতিহ্যবাহী ব্যাতিক্রমধর্মী পিঠা উৎসবের আয়োজন করায় ব্রাক্ষণবাড়ীয়া বাসীদের ভূয়শী প্রশংসা করেন বাংলাদেশী কমিউনিটির ব্যক্তিবর্গরা।


আনন্দঘন পরিবেশে প্রায় শত শত প্রবাসীদের উপস্থিতিতে অনুষ্ঠানস্থল বাংলাদেশীদের মিলনমেলায় পরিণত হয়।
পিঠা উৎসবের শেষে বিশেষ চমক নিয়ে উপস্থিত হন ব্রাক্ষণবাড়ীয়ার কৃতি সন্তান বিখ্যাত ম্যাজেশিয়ান মোহাম্মদ আব্দুর নূর খান, উনি নানান রকমের আকর্ষণীয় ম্যাজিক দেখিয়ে শিশু কিশোর ও বড়দের অনেক আনন্দ দিয়েছেন ।


অনুষ্ঠান শেষে ব্রাক্ষণবাড়ীয়া জেলা সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক সকলের উপস্থিতি এবং অত্যন্ত সুন্দর ভাবে অনুষ্ঠান পর্ব সমাপ্তি হওয়ায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন । তিনি এমন অনুষ্ঠান আরো বড় পরিসরে বড় জায়গায় করার আগ্রহ প্রকাশ করেন।শত রকমের রকমারি খাবার (টক মিষ্টি,ঝাল) নিয়ে পিঠা উৎসবে ব্রাক্ষণবাড়ীয়া বাসীর লোকজন নিজ নিজ দায়িত্বে খাবার নিয়ে উপস্থিত হওয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...