আর্জেন্টিনায় খেলা হচ্ছে না জামাল ভূঁইয়ার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৪ মার্চ ২০২৩, ৭:৩৭ অপরাহ্ণ

কদিন আগেই প্রস্তাবটা পেয়ে দারুণ খুশি ছিলেন জামাল ভূঁইয়া। আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দে মায়োতে খেলার জন্য প্রস্তাব পেয়েছিলেন। এরপর থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন নিজ ক্লাব শেখ রাসেল থেকে ছাড়পত্র নেওয়ার। তবে ম্যারাডোনা-মেসির দেশের ক্লাবটিতে জামালের খেলা নিয়ে ঘোর অনিশ্চয়তা দেখা দিয়েছে। শেষ পর্যন্ত ক্লাবটিতে খেলা হবে কিনা তা এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেননি বাংলাদেশি মিডফিল্ডার। শেখ রাসেল থেকে এখনো অনাপত্তিপত্র হাতে পাননি। ক্লাবের অনাপত্তিপত্র নিতে গত বৃহস্পতিবার শেখ রাসেলের পরিচালক মোহাম্মদ ফখরুদ্দিনের সঙ্গে দেখা করেন জামাল। তিনি জানিয়ে দিয়েছেন ক্লাব তাকে ছাড়তে রাজি নয়।

এ প্রসঙ্গে মোহাম্মদ ফখরুদ্দিন বলেন, ‘জামাল এসেছিল, তার কথা শুনেছি, সে আর্জেন্টিনার একটি ক্লাবে দল পেয়েছে, সেখানে খেলতে যেতে চায়। তবে সবই মৌখিকভাবে শুনেছি। এখনো কোনো চিঠি পাইনি, সেটা পেলে ওপরের মহলে পাঠানো যাবে, তারপর তারা সিদ্ধান্ত নেবে। কিন্তু চিঠি না দিলে তো আমরা কিছু করতে পারি না।’ এদিকে, চিঠি দেওয়া, না দেওয়া নিয়ে পাওয়া গেল ভিন্ন তথ্য।

জামাল বলেছেন, সোল দে মায়োতে থেকে শেখ রাসেলকে চিঠি দেওয়া হয়েছে। যেটা অস্বীকার করে আসছে শেখ রাসেল। তাই এ নিয়ে চলছে ধোঁয়াশা। এতকিছুতে এখনো হতাশ হননি বলে জানালেন বাংলাদেশ অধিনায়ক। তার কথা শুনে তাই মনে হলো। মরিয়া জামাল দেখা করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাহ উদ্দিনের সঙ্গেও। এ প্রসঙ্গে কাজী সালাহ উদ্দিন বলেছেন, ‘আমি শেখ রাসেলকে অনুরোধ করেছি যাতে ওকে অনুমতি দেওয়া হয়। কারণ একজন খেলোয়াড় আর্জেন্টিনার মতো দেশে গিয়ে খেললে, সে যেমন নিজে অনেক কিছু শিখতে পারবে, তেমনি তার দেখাদেখি আরও অনেকে সেখানে খেলার জন্য দল পাবে। যেমনটা আমি হংকংয়ে প্রথম সুযোগ পেয়েছিলাম, এরপর সেই সুবাদে আমাদের এখানকার আরো অনেকে সুযোগ পেয়েছিল। যাইহোক শেখ রাসেল আমাকে আশ্বস্ত করেছিল, কিন্তু এরপর আর তারা আমাকে কিছু জানায়নি।’

আর্জেন্টিনার ক্লাবটি তাদের পরবর্তী ম্যাচে (৮ মার্চ) জামালকে খেলাতে চায়। তারা নিয়মিত যোগাযোগ রাখছে জামালের সঙ্গে। এ নিয়ে জামাল বলেছেন, ‘তারা আজও আমাকে ফোন করেছে। আমি তাদের বলেছি ক্লাব থেকে এখনো অনুমতি পাইনি। এটা আমার হাতে নেই, আমি চেষ্টা করছি।’ এদিকে, সিলেটে চলতি মাসের ২০ তারিখ থেকে অনুষ্ঠিত হবে তিন জাতি ফুটবল টুর্নামেন্ট। সেখানে খেলার কথা রয়েছে জামাল ভূঁইয়ারও। সেজন্য পুরো দল আজ সৌদি আরবের মদিনায় যাচ্ছে ক্যাম্প করতে। তাই আর্জেন্টিনায় খেলার স্বপ্ন বোধহয় পূরণ হচ্ছে না আপাতত জামাল ভূঁইয়ার।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...