ইতালির ভেনিসে ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কুলাউড়ার নাজমুল

ইতালির ভেনিসে ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কুলাউড়ার নাজমুল

সিলেটের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ক্রীড়াঙ্গনে অত্যন্ত পরিচিত একটি নাম এবং একজন সব্যসাচী ক্রীড়াবিদ। স্কুল জীবন থেকে শুরু করে এখন পর্যন্ত তিনি খেলাধুলায় মগ্ন। বর্তমানে তিনি অবস্থান করছেন ইতালির ভেনিস শহরে। তবে খেলার নেশা তিনি প্রবাসে গিয়েও ছাড়তে পারেননি।
কুলাউড়ার ফুটবল ক্রিকেট ব্যাডমিন্টন থেকে শুরু ভলিবল কেরামবোর্ড দাবা সহ এথলেট পর্যন্ত প্রত্যেকটি খেলাধুলায় পারদর্শী ছিলেন। এই খেলাধুলা তার প্রাণ তাই খেলাধুলার উপর ট্রেনিং নিয়ে হয়েছিলেন মাধ্যমিক স্কুলের সাপোর্ট শিক্ষক। ছিলেন একজন স্কাউটার এবং স্কাউট শিক্ষক ও। প্রবাসের কারণে ২০০৯ সালে দেশের ক্রীড়াঙ্গনকে ইতি টেনে চলে যান লন্ডন। সেইখানেও ও কাজের অবসরে চালিয়েছেন খেলাধুলা। তারপরে ২০১২ সালে স্থায়ীভাবে ইতালিতে বসবাস। সেইখানেও সাংবাদিকতার পাশাপাশি খেলাধুলা চালিয়ে যাচ্ছেন।সবসময় দেশের নিজ মাতৃভূমির খেলাধুলার খবরাখবর এমনকি খেলাধুলার আয়োজনে পাশে থাকার ও চেষ্টা করেন।


ইতালির ভেনিসে সদ্য সমাপ্ত ফ্রেন্ডলি ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে মিলান বার্তার নাজমুল এবং রাজিব জুটি তাকওয়া দলকে ২-১ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন এবং নাজমুল ফাইনাল ম্যাচ সেরা শাটলার নির্বাচিত হন।
উল্লেখ্য কুলাউড়া পৌরসভার মাগুরার স্থায়ী বাসিন্দা নাজমুল একসময়ের কুলাউড়ার কৃতি শাটলার ছিলেন এবং সদ্য প্রয়াত কুলাউড়ার আরেক কৃতি শাটলার নীলের সাথে নাজমুলের জুটি কুলাউড়ায় একসময় অপ্রতিরোধ্য ছিলো। নাজমুল এবং নীল জুটি কুলাউড়া তথা মৌলভীবাজার জেলার প্রথম শাটলার জুটি যারা জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন খেলার সুযোগ পেয়েছিল ২০০৪ থেকে টানা তিন বছর ।

[১] [২] [৩]