ইতালিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে নব জাগরণ নারী কল্যাণ সমিতি।

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি ইতালি।,

  • প্রকাশিত: ১১ মার্চ ২০২৩, ৪:০৮ অপরাহ্ণ

ইতালিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে নব জাগরণ নারী কল্যাণ সমিতি।

“নারীরা পিছিয়ে নেই, রয়েছেন সারা বিশ্বের উন্নয়নে ও অগ্রযাত্রায়” নব জাগরণ নারী কল্যাণ সমিতি ইতালি আয়োজিত আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভাতে বললেন নারী নেতৃবৃন্দরা।
৮মার্চ বুধবার রাজধানী রোমের স্থানীয় একটি হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকী।
আলোচনা সভাটির সভাপতিত্ব করেন নব জাগরণ নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা, সংগঠনের সাধারণ সম্পাদক লিপি আক্তার ও সহ সাংগঠনিক সম্পাদক ফারহানা ইয়াসমিন নুপুরের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন মহিলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, নব জাগরণ নারী কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা নয়না আহমেদ, উপদেষ্টা উম্মে হানি চৌধুরী, সিনিয়র সহ সভাপতি ফরিদা ইয়াসমিন স্মৃতি, সাংগঠনিক সম্পাদক রওশন আরা খুকু, যুগ্ম সাধারণ সম্পাদক শিউলি আক্তার, ফাতেমা ফেরদৌস মিরা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নুশরাত জাহান বুবলি, প্রচার সম্পাদিকা তানিয়া হোসাইন।

নারীরা বলেন” নারীরা তাদের মেধা, মনন ও কর্ম কর্ম দক্ষতা কে কাজে লাগিয়ে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত, এমন কি চ্যালেঞ্জিং কাজ গুলো ও করছেন অত্যন্ত পারদর্শীতার সঙ্গে।” তারা আরোও বলেন” দেশের গন্ডি ছাড়িয়ে প্রবাসে ও নারীরা তাদের কর্ম যজ্ঞ সৃষ্টি করেছেন। চাকুরি, ব্যবসা ইত্যাদির পাশাপাশি উদ্যোক্তা ও হচ্ছেন। দেশের অর্থনৈতিক উন্নয়নে তাদের ভূমিকা আজ সত্যি ই ঈর্ষণীয়। কিন্তু সমাজ ও পরিবার থেকে তারা এখনো অবহেলিত ও বৈষম্যের শিকার। এর অবসান চেয়েছেন তারা।
নারী নেতৃবৃন্দের মধ্যে অতিরি হিসেবে আরো উপস্থিত ছিলেন মহিলা সংস্থা ইতালির সহ সভাপতি জাকিয়া উল্ল্যাহ, মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালির সাংগঠনিক সম্পাদক বাবলি চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক মেহেনাস তাব্বাসুম শেলি, নার্গিস আক্তার সহ অনেকেই।

এই সময় বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ সাহেদ আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এবং সাংগঠনিক সম্পাদক সুজন হাওলাদার এবং একতা ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সাজ্জাত হোসাইন, সাধারণ সম্পাদক হাফিজ আহমেদ ও সাংগঠনিক সম্পাদক মিয়া মোঃ আতিকের নেতৃত্বে নেতৃবৃন্দরা উপস্থিত হয়ে ফুলেল অভ্যর্থনা জানান।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...