পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ছাদ ধসে আহত ১৬

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ৯:৩৬ অপরাহ্ণ

সাভারের আশুলিয়ায় পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের নির্মাণাধীন ছাদ ধসে ১৬ জন নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে নেয়া হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার (১০ মার্চ) আশুলিয়ার বলিভদ্র এলাকায় অবস্থিত বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ১২ তলা ভবনের নির্মাণাধীন ছাদ ধসে এ দুর্ঘটনা ঘটে। পরে ডিইপিজেড ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ বিষয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম বলেন, পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানটি আমাদের ফায়ার সার্ভিস অফিসের বিপরীত পাশে অবস্থিত। আমি আসরের নামাজের জন্য ওযু করছিলাম। এমন সময় দূর থেকে দুর্ঘটনাটি ঘটতে দেখি। পরে দ্রুত ফায়ারম্যানদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।

এ বিষয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ মুহাইমিনুল ইসলাম জানান, বিকেল সাড়ে পাচটার দিকে বাংলাদেশ পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের দুর্ঘটনায় আহত ১৬ জনকে এ হাসপাতালে আনা হয়েছে। তাদের প্রত্যেকের শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়েছে। এর মধ্যে রাশেদুল ইসলাম নামের একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...