ইংল্যান্ডে সম্পত্তি কেনার মাধ্যমে গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের স্বপ্ন পুরণ হল

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকের স্বপ্ন পুরণ হল। যে স্বপ্ন নিয়ে ৫বছর আগে সোশ্যাল ট্রাস্টের যাত্রা শুরু হয়েছিল ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে ট্রাস্টের নামে নিজস্ব সম্পত্তি কেনার মাধ্যমে সেই স্বপ্ন পুরণ হল।

গত ২৭ফেব্রুয়ারি সোশ্যাল ট্রাস্টের বোর্ড অব ম্যানেজমেন্ট কমিটির সভায় আনুষ্ঠানিক ভাবে সোশ্যাল ট্রাস্টের সকল সদস্য এবং গোলাপগঞ্জ হাউসের দাতা সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিতের সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি আনোয়ার শাহজাহানের পরিচালনায় সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল মতিন।

সভায় বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান আতিকুর রহমান শাফার, অর্গানাইজিং সেক্রেটারি মোহাম্মদ জাকারিয়া, স্পোর্টস সেক্রেটারি সাইফুল ইসলাম, ইয়ুথ সেক্রেটারি মো কবির আহমদ, ইসি মেম্বার তারেক রহমান ছানু এবং বোর্ড অব ম্যানেজমেন্ট কমিটির সদস্য অলি আহমদ।

উল্লেখ্য, ইংল্যান্ডের ওয়েস্ট সাসেক্সে এলাকায় ট্রাস্টের নামে একটি সম্পত্তি ক্রয় করা হয়। দোকান সহ পার্কিং সুবিধাসম্পন্ন এ সম্পত্তি থেকে বছরে ভাড়া বাবত ৬হাজার ২শত পাউন্ড আয় করবে সোশ্যাল ট্রাস্ট। এই সম্পত্তি ভাড়া দিয়ে ভবিষ্যতে বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডনে একটি অফিস বাড়া সহ ট্রাস্টের কার্যক্রম পরিচালিত হবে। এছাড়া ট্রাস্টের সঞ্চিত বাকি তহবিল দিয়ে ২০২৩ সালে আরেকটি বাড়ি কেনার জন্য সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়।

উল্লেখ্য ২০১৭ সালে ৩১ ডিসেম্বর ব্রিটেন অভিবাসী গোলাপগঞ্জের নাগরিকদের কল্যাণে কাজ করার জন্য প্রতিষ্ঠিত হয় গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট। প্রতিষ্ঠার ১বছরের মধ্যেই যুক্তরাজ্য সরকারের চ্যারেটি কমিশন কতৃক রেজিস্ট্রেশন লাভ করে সংগঠনটি।

গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের নিজস্ব সম্পত্তি ক্রয় করাতে ট্রাস্টের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল বাছিত বলেন, সম্মিলিতভাবে গোলাপগঞ্জ হাউস কেনার উদ্যোগ আমরা শুরু করেছিলাম, সেটা আজ বাস্তবায়ন হলো। এটা আমার জীবনের অন্যতম বড় তৃপ্তি। ট্রাস্টের সদস্যদের অর্থ সঠিকভাবে কাজে লেগেছে এটা বিশাল অর্জন। আগামীতে আমাদের এই স্বপ্ন আরও এগিয়ে যাবে।

ট্রাস্টের জেনারেল সেক্রেটারি আনোয়ার শাহজাহান বলেন, যে স্বপ্ন নিয়ে এ সংগঠনের যাত্রা শুরু হয় আজ কিছুটা হলেও পুরণ হয়েছে। একটি সংগঠনের ইসি কমিটি ঐক্যবদ্ধ থাকলে যে অনেক কিছু অর্জন করা যায় তার প্রমাণ হচ্ছে এ সফলতা। তিনি আরো বলেন, দাতা ও সদস্যদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। এই সম্পত্তি কেনার মধ্য দিয়ে গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের আর্থিক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হলো।

সভায় ট্রাস্টের বোর্ড অব ম্যানেজমেন্ট কমিটির সদস্যবৃন্দরা বলেন, দাতা ও সদস্যদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। এই সম্পত্তি কেনার মধ্য দিয়ে কমিউনিটির মধ্যে অন্যতম মর্যাদাশীল সংগঠনে পরিণত হল গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্ট ইউকে। আমাদের সঞ্চিত অবশিষ্ট ফান্ড দিয়ে আরেকটি প্রপার্টি কিনব ইনশাআল্লাহ।

[১] [২] [৩]