নতুন বিশ্বরেকর্ডের সামনে রোনালদো

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ৩:৪৬ অপরাহ্ণ

৩৮ বছর বয়সে নতুন আরেক বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। কাতার বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতে কাটে তারকা এই ফুটবলারের। বিশ্বকাপের পর সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিলেও আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাননি তিনি। ক্লাব ফুটবলে অনেক রেকর্ড গড়া রোনালদো এবার আন্তর্জাতিক ফুটবলে নতুন এক বিশ্বরেকর্ড গড়ার অপেক্ষায়।

বৃহস্পতিবার (২২ মার্চ) রাতে ইউরোর বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে পর্তুগাল। লিশটেনস্টাইনের বিপক্ষে ম্যাচটিতে খেলতে নামলেই বিশ্বরেকর্ড গড়বেন রোনালদো। জাতীয় দলের জার্সিতে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি নিজের করে নিবেন সিআরসেভেন। কাতার বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে ম্যাচটি ছিল পর্তুগালের জার্সিতে রোনালদোর ১৯৬তম ম্যাচ। এতে কুয়েতের বদর আল-মুতাওয়ার সঙ্গে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটি তিনি ভাগাভাগি করেন।

লিশটেনস্টাইনের বিপক্ষে মাঠে নামলেই ১৯৭টি ম্যাচ খেলে জাতীয় দলের জার্সিতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়বেন রোনালদো। তারকা এই ফুটবলারকে দলে নেওয়ার ব্যাপারে পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেজ বলেছিলেন, আমরা সকল ফুটবলারকে সুযোগ দিতে চায়। বর্তমান জাতীয় দলে যারা রয়েছে তাদের প্রতি সম্মান দেখায়। ক্রিশ্চিয়ানো রোনালদোও তাদেরই একজন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...