২০৩ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ৬:০০ অপরাহ্ণ

বৃষ্টির কারণে দুই দফায় পিছিয়ে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ১ ঘণ্টা ৪০ মিনিট পর। ১৭ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরু থেকেই দুই ওপেনার রনি তালুকদার ও লিটন দাস আইরিশদের উপর তাণ্ডব চালান। ফলে উদ্বোধনী জুটিতে ওঠে ১২৪ রান। ওই জুটির উপর ভিত্তি করে নির্ধারিত ১৭ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২০২।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে তাণ্ডব চালান রনি ও লিটন। দুইজন ওপেনিংয়ে তোলেন ১২৪ রান। ২৩ বলে ৪৪ রানে ফিরলে টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরির সুযোগ মিস করেন রনি তালুকদার। এর আগেই অবশ্য বাংলাদেশিদের মধ্যে দ্রুততম হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন দাস। ১৮ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন মোহাম্মদ আশরাফুল।

হাফ সেঞ্চুরির পর টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দিকে ছিলেন লিটন দাস। সেটা অবশ্য হয়নি। ৪১ বলে ৮৩ রানে ফেরেন তিনি। ২০২.৪৩ স্ট্রাইক রেটের ইনিংসে ১০ বাউন্ডারি ও ৩ ছক্কা হাঁকান।

লিটনের বিদায়ের পর তৃতীয় উইকেট জুটিতে তাওহিদ হৃদয় ও সাকিব আল হাসান ২৯ বলে তোলেন ৩১ রান। হৃদয় ১৩ বলে ২৪ রানে ফিরলে ভাঙে এই জুটি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...