অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি হুমায়ুন কবির

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) মো. হুমায়ুন কবির বর্ণিল চাকরি জীবন শেষে আগামী ৩১ মার্চ ২০২৩ তারিখে স্বাভাবিক অবসরে যাচ্ছেন। তার অবসর উপলক্ষে বুধবার বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

আই‌জি‌পি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, পুলিশের পেশা একটি চ্যালেঞ্জিং পেশা। এখানে পেশাগত দক্ষতা ও মেধার সমন্বয় ঘটিয়ে দায়িত্ব পালন করতে হয়। তিনি বলেন, বিদায়ী কর্মকর্তা বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করে সবার আস্থা অর্জন করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

সভায় অতিরিক্ত আইজিপিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিদায়ী কর্মকর্তার বর্ণাঢ্য পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানাদিক তুলে ধরে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম। বক্তারা বিদায়ী অতিথির মঙ্গলময় অবসর জীবন এবং সুস্থতা কামনা করেন।

সংবর্ধনার জবাবে হুমায়ুন কবির বলেন, দীর্ঘ কর্মময় জীবনে সবার সহযোগিতায় পেশাদারি মনোভাব নিয়ে দায়িত্ব পালন করেছি। সব সময় পেশার প্রতি এবং বাংলাদেশ পুলিশ বিভাগের প্রতি অনুগত থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছি।

উল্লেখ্য, হুমায়ুন কবির বিপিএম (সেবা), পিপিএম ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি লক্ষ্মীপুর, বগুড়া ও সিরাজগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি খুলনা ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার ছিলেন। তিনি সিয়েরালিওন ও লাইবেরিয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেন।

[১] [২] [৩]