শ্বাসযন্ত্রে সংক্রমণ, হাসপাতালে পোপ ফ্রান্সিস

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ণ


শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে ইতালির রোমের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন ক্যাথলিক খ্রিস্টান ধর্মালম্বীদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। বুধবার (২৯ মার্চ) ভ্যাটিকানের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির।

বিবৃতিতে বলা হয়েছে, ৮৬ বছর বয়সী পোপ ফ্রান্সিস গত কয়েকদিন ধরে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন। এরপর তার করোনা পরীক্ষা করা হয়। কিন্তু পরীক্ষায় তার করোনা ধরা পড়েনি।

এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত একটি সূত্র বিবিসিকে জানিয়েছে, ধারণা করা হচ্ছে পোপ ফ্রান্সিসের ঘনিষ্ঠ স্টাফ এবং তার নিরাপত্তারক্ষী আজ রাতে জেমেলি হাসপাতালে থাকবেন।

জানা গেছে, যতদিন প্রয়োজন ততদিন পোপ ফ্রান্সিসের শারীরিক পরীক্ষা করা হবে। এছাড়া ভ্যাটিকানের মুখপাত্র এর আগে বলেছিলেন, নির্ধারিত মেডিকেল পরীক্ষার জন্য পোপকে হাসপাতালে নেয়া হয়েছে।

ইস্টার সানডের আগে সাধারণত সবচেয়ে বেশি ব্যস্ত থাকেন পোপ ফ্রান্সিস। অংশ নেন নানা ধরনের ধর্মীয় আয়োজনে। তবে তিনি ইস্টার সানডের কার্যক্রমে এবার যোগ দিতে পারবেন কিনা এ নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। পোপের সুস্থতা কামনায় বিশেষ প্রার্থনার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এদিকে পোপের হাসপাতালে ভর্তির খবরে উদ্বেগ ছড়িয়েছে নিজ শহর আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সেও। গত কয়েক মাস ধরে চলাচলে হুইল চেয়ার ব্যবহার করছিলেন পোপ। ২০২১ সালে একটি অস্ত্রোপচার করা হয় তার শরীরে। তিনি ২০১৩ সাল থেকে ভ্যাটিকান সিটির পোপের দায়িত্বে আছেন।

 

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...