সিলেটের দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের বিদ্যালয়ে এক মাসের খাবার দিলো ইস্ট হ্যান্ডস ইউকে

প্রতি বছরের ন্যায় এবারো ইস্ট হ্যান্ডস ইউকে এর উদ্যোগে সিলেটের দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের বিদ্যালয়ে এক মাসের খাবার প্রদান করা হয়েছে। নগরীর জিন্দাবাজারস্থ গ্রীণ ডিজেবলড ফাউন্ডেশনের প্রতিবন্ধী শিশুদের মধ্যে এ খাবার প্রদান করা হয়। খাবারের তালিকায় ছিল চাল, ডাল, তেল, আটা, ময়দা, পেঁয়াজ, হলুদ, মরিচ, ধনিয়া, লবন এবং আলু।

আজ শনিবার (১ এপ্রিল) পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে যুক্তরাজ্য ভিত্তিক চ্যারিটি অর্গানাইজেশন ইস্ট হ্যান্ডস এসব খাদ্য সামগ্রী প্রদান করে। সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ এসব খাদ্য সামগ্রী ফাউন্ডেশন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

এসময় তিনি বলেন, প্রতিবন্ধী শিশুদের কল্যাণে কাজ করা আমাদের সবার কর্তব্য। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে এইসব ছোট ছোট শিশুদের হাতে খাবার তুলে দিতে পেরে আমি আনন্দিত। তিনি ইস্ট হ্যান্ডস’র সাথে জড়িত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, প্রতি বছর তারা যেভাবে এই শিশুদের পাশে এসে দাঁড়াচ্ছে তা প্রশংসার দাবি রাখে। আমাদের এইসব ডিজেবল শিশুদের অ্যাবল করে গড়ে তোলতে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে। এসময় তিনি গ্রীণ ডিজেবলড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মরহুম রজম আলী খান নজিবের আত্মার শান্তি কামনা করেন।

এসময় গ্রীণ ডিজেবলড ফাউন্ডেশনের মহাসচিব ও নির্বাহী পরিচালক মোঃ বায়জিদ খান বলেন, ইস্ট হ্যান্ডস পবিত্র রমজান মাস উপলক্ষ্যে প্রতিবছর এভাবে আমাদের খাদ্য সামগ্রী প্রদান করে থাকে। এ বছরও এর ব্যতিক্রম নয়। আমরা সংগঠনটির সাথে দেশে বিদেশে জড়িত সকলকে এবং দাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞ। বিশেষ করে ইস্ট হ্যান্ডস ইউকে’র চেয়ারম্যান নবাব উদ্দিন, ট্রাস্টি বাবুল হক, আ.স.ম. মাসুম, ইমরান আহমেদকে আন্তরিক ধন্যবাদ জানাই।

ফাউন্ডেশনের ব্যবস্থাপক স্বপন মাহমুদ বলেন, প্রতি বছরের ন্যায় এবারো ইস্ট হ্যান্ডস আমাদের পাশে এসে দাঁড়িয়েছে, প্রতিবন্ধী শিশুদের পাশে এসে দাঁড়িয়েছে। আমরা সবাই ইস্ট হ্যান্ডস ইউকে’র এমন সহযোগিতার জন্য শুভেচ্ছা জানাচ্ছি। এসময় তিনি সব সময় এভাবে ইস্ট হ্যান্ডস যেন এই ফাউন্ডেশনের পাশে থাকে এমন আশাবাদ ব্যক্ত করেন।

পরে দৃষ্টিপ্রতিবন্ধী ওই বিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র কয়েছ মিয়া ইস্ট হ্যান্ডস ইউকে’র সাথে জড়িত সকলের জন্য দোয়া করেন। স্বেচ্ছাসেবক হিসেবে অনুষ্ঠান পরিচালনা করেন আবু তাহের নাজিম ও মো. রবিউস সানি।

[১] [২] [৩]