ছাড়া পেয়ে বাইডেনকে তুলোধুনো ট্রাম্পের

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৫ এপ্রিল ২০২৩, ১১:৩৯ পূর্বাহ্ণ

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ‘মুখ বন্ধ রাখতে’ স্টরমি ড্যানিয়েলস নামের এক পর্ন তারকাকে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এ অর্থ দেওয়া-সংক্রান্ত মামলায় হাজিরা দিতে মঙ্গলবার (৪ এপ্রিল) নিউইয়র্কে ম্যানহাটনের আদালতে উপস্থিত হন ট্রাম্প। তবে আদালতের কাছে নিজের বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগের সবগুলোই অস্বীকার করেছেন তিনি।

আদালতের আনুষ্ঠানিকতা শেষ করে ট্রাম্প নিউইয়র্ক থেকে ফ্লোরিডায় চলে আসেন। ফ্লোরিডার মার-এ-লাগোয় নিজ সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্য দেন। সেখানে তিনি কড়া ভাষায় বিচারসংশ্লিষ্ট সবার সমালোচনা করেন।

ট্রাম্প তার বক্তব্য শুরু করেন এ বলে, একমাত্র অপরাধ আমি যেটি করেছি, সেটি হলো যারা আমাদের দেশকে ধ্বংস করতে চায় তাদের কাছ থেকে দেশকে নির্ভয়ে রক্ষা করেছি।

এছাড়া প্রেসিডেন্ট থাকা অবস্থায় অভিসংশন করার বিষয়টিরও সমালোচনা করেছেন ট্রাম্প। তিনি দাবি করেছেন, একাধিক বিষয়ে তদন্ত করে তাকে আক্রমণ করা হয়েছে।

ট্রাম্প বলেছেন, শুরু থেকে, ডেমোক্র্যাটসরা (জো বাইডেনের দল) আমার ক্যাম্পেইনের ওপর নজরদারি চালিয়েছে। তারা আমার ওপর তদন্তের হামলা চালিয়েছে। এছাড়া ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি করে জো বাইডেন জয় পেয়েছেন বলে আবারও দাবি করেছেন তিনি।

এরপর নিউইয়র্কের ম্যানহাটন আদালতের জেলা অ্যাটর্নি আলভিন ব্রাগের কড়া সমালোচনা করেছেন ট্রাম্প। এ আলভিন ব্রাগই ট্রাম্পকে আদালত পর্যন্ত নিয়ে যেতে সবচেয়ে বড় ভূমিকা করেছেন। অ্যাটর্নি ব্রাগকে উদ্দেশ্য করে ট্রাম্প বলেছেন, আলভিন ব্রাগ একজন ক্রিমিনাল। তার বিচার হওয়া উচিত অথবা তার পদত্যাগ করা উচিত।

ট্রাম্পের দাবি, তার বিরুদ্ধে আনা অভিযোগের তথ্যগুলো মিডিয়ায় ফাঁস করেছেন ব্রাগ। এছাড়া ট্রাম্প বলেছেন, জেলা অ্যাটর্নির অফিসের একটি ওয়েবপেজও ছিল। যারা প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে এসব করেছে তারা সেখানে বৈঠক করত।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...