দর্শক মুখিয়ে আছেন তিন নায়িকার লড়াই দেখতে

ঈদ মানেই যেন শোবিজে চলচ্চিত্র উৎসব। এ উৎসবে একটা বড় দর্শক মহল থাকে সিনেমা দেখার তাই সবাই বছরের দুই ঈদকে টার্গেট করেই বেশির ভাগ ছবি মুক্তি দিতে চান। একটা বিশাল শ্রেণি ধরতে চান প্রত্যেকেই।

ঈদ আসতে আরও বেশ কিছুদিন বাকী হলেও এরইমধ্যে তোরজোড় শুরু হয়ে গিয়েছে ঈদের ছবি নিয়ে। গেল কয়েক বছর ধরে ঈদের আগ মুহূর্ত পর্যন্তও বলা মুশকিল ছিল যে কয়টি ছবি মুক্তি পাবে, কিন্তু এই বছরের হিসাব নিকাশ আগেই শুরু হয়ে গিয়েছে।

আসছে রোজার ঈদে এখন পর্যন্ত মুক্তির মিছিলে রয়েছে ৮ টি সিনেমা। এরমধ্যে রয়েছে লিডার: আমিই বাংলাদেশ, জ্বীন, পাপ, প্রেম প্রীতির বন্ধন, লাল শাড়ি, কিল হিম, অন্তর্জাল ও প্রহেলিকা। শুধু তাই নয়, শোনা যাচ্ছে আরিফিন শুভর ‘নূর’ ছবিও থাকছে ঈদে মুক্তির সম্ভাবনায়।

মুক্তির তালিকায় থাকা সিনেমাগুলোর মধ্যে কয়েকটি সিনেমার চূড়ান্ত ঘোষণা এলেও অনেকগুলো এখনো নীরব ভূমিকায় রয়েছে। তবে দর্শকদের মতে, এবারের ঈদে লড়াইয়ে নামছেন তিন নায়িকা অপু বিশ্বাস, শবনম বুবলি ও পূজা চেরি। তাদের তিনজনের সিনেমাই এই ঈদে মুক্তি চূড়ান্ত।

‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমাটির হল বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এখন পর্যন্ত শতাধিক হলে মুক্তি পাবে শাকিব খান ও শবনম বুবলী অভিনীত এ সিনেমাটি। ছবিটি পরিচালনা করেছেন তপু খান। শাকিব খানের একটি সিনেমা মুক্তির তালিকায় থাকলেও বুবলীর আরেকটি সিনেমা প্রহেলিকা এই ঈদে আসার প্রহর গুণছে।

অন্যদিকে অপু বিশ্বাসের ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ২০টির মত প্রেক্ষাগৃহে। সিনেমাটিতে তার বিপরীতে অভিনয় করেছেন জয় চৌধুরী। এছাড়াও এই নায়িকা একই ঈদে আসবেন সাইমন সাদিকের বিপরীতে ‘লাল শাড়ি’ নিয়ে।

অন্যদিকে একই ঈদে পূজা চেরি আসছেন ‘জ্বীন’ সিনেমা নিয়ে। নাদের চৌধুরী পরিচালিত এই সিনেমায় পূজার বিপরীতে দেখা যাবে সজলকে। এই সিনেমায় প্রথমবারের মত জুটি বেঁধেছেন তারা।

অপু বিশ্বাস, বুবলী, পূজা ছাড়া এই ঈদে আসন্ন ছবির অন্যান্য নায়িকার মধ্যে রয়েছেন ববি হক, বর্ষা, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ প্রমুখ। তবে দর্শক মুখিয়ে আছেন তিন নায়িকার লড়াই দেখতে! এখন দেখা যাক, পর্দায় কতটা দর্শক মাতাতে পারেন তারা।

[১] [২] [৩]