লন্ডনে নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গেনাইজেশন ইউকের ইফতার মাহফিল

মতিয়ার চৌধুরী, লন্ডন,

  • প্রকাশিত: ১১ এপ্রিল ২০২৩, ৫:২২ অপরাহ্ণ

রমজান আমাদেরকে সংযমী হওয়ার শিক্ষা দেয়। আত্মশুদ্ধি অর্জনের সর্বোত্তম পন্থা হলো সিয়াম সাধনা। সবার সঙ্গে ক্ষমা ও দয়ার আচরণ করা, আত্মীয়-স্বজনের খোঁজ-খবর নেওয়া ও তাঁদের সাহায্য সহযোগিতা করা, যা করলে সমাজে প্রতিটি মানুষের মাঝে শান্তি বিরাজ করে। গেল কয়েক বছর যাবত দেশ থেকে চৌদ্ধ হাজার মাইল দূরে ব্রিটেনে বসবাসরত প্রবাসী নবীগঞ্জ বাসীর একে অন্যের সাথে মিলিত হওয়ার সুযোগ করে দিচ্ছে নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গেনাইজেশন ইউকে।

গতকাল সোমবার (১০এপ্রিল) বিকেলে ইষ্টলন্ডনের একটি রেষ্টুরেন্টে ‘‘নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গেনাইজেশন ইউকে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে বক্তারা একথা বলেন। বক্তারা বলেন দলমত নির্বিশেষে সর্বস্থরের প্রবাসী নবীগঞ্জবাসীদের নিয়ে গড়ে উঠা নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গেনাইজেশন ইউকে ইফতার মাহফিলের মাধ্যমে প্রতিবছর প্রবাসী উপজেলাবাসীদের মিলিত হওয়ার সুযোগ করে দিচ্ছে, যা নিসন্দেহে একটি মহৎ উদ্যোগ।

সংগঠনের চেয়ারম্যান আব্দুল হালিম চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারী আবু তালিম চৌধুরীর সঞ্চালনায় ইফতার পূর্ব আলোচনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন বারা টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের (কেবিনেট মেম্বার ফর কালচার এন্ড রিক্রিয়েশন) সিলেট সরকারী কলেজের সাবেক ভিপি কাউন্সিলর ইকবাল হোসেইন,ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রেসিডেণ্ট প্রবীণ সাংবাদিক মতিয়ার চৌধুরী, ব্যারিষ্টার মাহমুদুল হক।

আলোচনায় অংশ নেন সংগঠনের ট্রেজারার আব্দুল মোহিত, সিনিয়র ভাইস চেয়ারম্যান কামরুল হাসান চৌধুরী,ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান, ভাইস চেয়ারম্যান ফারছু মিয়া, বাবুল আহমদ চৌধুরী প্রমুখ। ইফতার মাহফিলে বিপুল সংখ্যক প্রবাসী নবীগঞ্জবাসী অংশ নেন। মাহফিলে মাওলানা হাসান নূরী চৌধুরী সংগঠনের সম্বৃদ্ধি ও দেশ জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...