পাকিস্তানের কাছে বাংলাদেশের যুবাদের হার

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৬ মে ২০২৩, ৬:১৬ অপরাহ্ণ

চার দিনের মাচের মতো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ওয়ানডে সিরিজের শুরুটাও হলো হার দিয়েই। চট্টগ্রামে পাকিস্তানের যুবকদের বোলিং তোপে পড়ে ১৬৫ রানে থেমে যায় স্বাগতিকরা। সেই রান আবার মাত্র ৩৭.২ ওভারে ১ উইকেট হারিয়েই টপকে যায় সফরকারীরা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া বাংলাদেশ ৯ উইকেটে ১৬৫ রান তোলে। জবাবে খেলতে নেমে পাকিস্তান ওপেনিং জুটিতেই জয়ের কাছাকাছি পৌঁছে যায়। দুই ওপেনার আজান আওয়াইস ও শাহজাইব খান মিলে ১৪৮ রানের জুটি গড়েন। জয় থেকে ১৮ রান দূরে থাকতে শাহজাইব আউট হন। মাত্র ১৭ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন পাকিস্তানের তরুণ এই ক্রিকেটার। ১১৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংসটি সাজান তিনি।

এছাড়া আজানের ব্যাট থেকে আসে অপরাজিত ৬৯ রানের ইনিংস। ১০০ বলে ৬ চার ও ১ ছক্কায় তিনি নিজের ইনিংসটি সাজিয়েছেন। শামিল হোসেন তিন রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের বোলারদের মধ্যে একমাত্র উইকেটটি নেন মাহফুজুর রহমান রাব্বি।

এর আগে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া বাংলাদেশের শুরুটা হয়েছে বাজেভাবে। পাকিস্তানের পেসার আমির হাসানের তোপে পড়ে মাত্র ৪১ রানে টপ অর্ডারের ৫ ব্যাটারকে হারিয়ে ধ্বংসস্তুপে পরিণত হয় বাংলাদেশ। প্রথম পাঁচ ব্যাটারের মধ্যে কেবল আদিল বিন সিদ্দিক দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন। সাত নম্বরে নামা মাহফুজুর রহমান রাব্বিই কেবল লড়াই করতে পেরেছেন। তার ৭০ রানের ইনিংসের ওপর দাঁড়িয়ে বাংলাদেশ দল মান বাঁচায়। ১০০ বলে ৮ চার ও ২ ছক্কায় রাব্বি নিজের ইনিংসটি সাজান।

পাকিস্তানের বোলারদের মধ্যে আমির ২৪ রানে ৫ উইকেট শিকার করেন। এছাড়া মোহাম্মদ ইসমাইল, আলী আসফান্দ, আইমল খান, ওবায়েদ শহীদ একটি করে উইকেট নিয়েছেন।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...