এবার সিলেট-চট্টগ্রাম রুটের দুই ট্রেনের যাত্রা বাতিল

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ২১ মে ২০২৩, ৮:২৯ অপরাহ্ণ

সিলেট থেকে চট্টগ্রাম রুটের পাহাড়িকা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। রোববার (২১ মে) বিকেলে কুলাউড়া রেলওয়ে স্টেশনের মাস্টার রুমান আহমদ বিষয়টি নিশ্চিত করেন।

এই কর্মকর্তা জানান, আজ সকাল ১০টা ১৫ মিনিটে সিলেট থেকে ছাড়ার কথা ছিল পাহাড়িকা এক্সপ্রেস এবং আজ রাত ৯টায় চট্টগ্রাম থেকে সিলেটে আসার কথা ছিল উদয়ন এক্সপ্রেস ট্রেনের। কিন্তু শিডিউল বিপর্যয়ের কারণে সিলেট থেকে পাহাড়িকা এক্সপ্রেস (৭২০) ও উদয়ন এক্সপ্রেসের (৭২৩) যাত্রা বাতিল করা হয়েছে। তাই আজ সিলেট ও চট্টগ্রাম রুটের কোনো ট্রেন চলাচল করবে না।

যেসব ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে সেগুলোর টিকিটের মূল্য ফেরত দেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে রোববার (২১ মে) দুপুর দেড়টার দিকে সিলেট থেকে ছেড়ে যাওয়া কালনী এক্সপ্রেস টেনটি দুর্ঘটনা কবলিত জায়গা অতিক্রম করে। এর পরপরই ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেসটি লাউয়াছড়ার দুর্ঘটনা কবলিত স্থান অতিক্রম করে সিলেটের পথে যাত্রা করে।

এর আগে রোববার সকাল ৬টা ১৫ মিনিটে সিলেট থেকে ছেড়ে আসা আন্তঃনগর কালনী এক্সপ্রেস ট্রেনটি ৭টা ৫০ মিনিট থেকে মৌলভীবাজারের শমশেরনগর স্টেশনে অবস্থান করে। ফলে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়েছিল।

রেলওয়ে সূত্রে জানা যায়, রোববার ভোরে দুর্ঘটনা কবলিত রেলের বগিগুলো সরিয়ে নিতে আবারও সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রাখে রেল কর্তৃপক্ষ। ভোর ৫টা থেকে বগিগুলো উদ্ধারে নামে কুলাউড়া ও আখাউড়া স্টেশন থেকে থেকে আসা দুটি রিলিফ ট্রেন। পরে আজ সকালে ক্ষতিগ্রস্ত বগিগুলোকে উদ্ধার করে শ্রীমঙ্গলে নেওয়া হয়েছে। সেখান থেকে ভালোগুলোকে সিলেটে পাঠানো হবে। আর ক্ষতিগ্রস্তগুলোকে পাঠানো হবে আখাউড়ায়।

প্রসঙ্গত, শনিবার ভোরের দিকে লাউয়াছড়া অভয়ারণ্যর মাঝামাঝি জায়গায় এই ঘটনা ঘটে। রাতে প্রচণ্ড ঝড়ে রেললাইনে পড়ে থাকা গাছের সাথে ধাক্কা লেগে সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। তবে এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। ফলে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় ট্রেনে থাকা যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়েছে। দুর্ঘটনার কারণে চারটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...