ফরিদপুরে নির্মাণাধীন সেতুর মাটি ধসে ৩ শ্রমিকের মৃত্যু

স্বদেশ বিদেশ ডট কম

  • প্রকাশিত: ৩১ মে ২০২৩, ৭:৫৩ অপরাহ্ণ

ফরিদপুরের সদরপুর উপজেলায় একটি নির্মাণাধীন সেতুর মাটি ধসে ৩ শ্রমিক মারা গেছেন। এ সময় আহত হয়েছেন আরও চারজন। বুধবার দুপুরে উপজেলার ভাষাণচর ইউনিয়নের জমাদ্দার গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত তিন শ্রমিক হলেন- বাড়েরহাটের মোল্লারহাটের জাবের (২৯), ফরিদপুর সদরের ফকিরপুরের অন্তর (২৭) ও কৈজুরী এলাকার জুলহাস (২৮)।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত গোলদার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, ভাষানচর ইউনিয়নের জমাদার ডাঙ্গী এলাকায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের একটি সেতুর কাজ চলছে। এর অংশ হিসেবে দুপুরে শ্রমিকরা সেতুর নিচের অংশে রড বাঁধাইয়ের কাজ করছিলেন। হঠাৎ সেতুর পাশে থাকা মাটির স্তুপ ধসে শ্রমিকদের ওপর পড়ে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা আব্দুস সালাম বলেন, ঘটনার পর দ্রুত ছুটে গিয়ে মাটি সরিয়ে শ্রমিকদের উদ্ধার করা হয়। ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়েছে। আহত চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদরপুর এলজিইডির প্রকৌশলী আজিমউদ্দিন জানান, ২৫ মিটার দীর্ঘ এই সেতুর দরপত্র মূল্য নিধারণ ছিল ছিল ৪ কোটি ১৬ লাখ টাকা। মেসার্স আসিফ ইমতিয়াজের কাজের তদারকি নিয়মিত করা হচ্ছে। কেন এ ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হবে।

ওসি সুব্রত গোলদার জানান, বেশ কয়েক দিন আগে সেতুর পাইলিং করা হয়। সেখানে মাটির স্তূপ করা ছিল। বুধবার দুপুরে সেই মাটি ধসে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও চার শ্রমিক।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...