অস্ট্রেলিয়ায় বিয়ের বাস দুর্ঘটনায় নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১২ জুন ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়ালস এর ওয়াইন এলাকায় একটি বিয়ের বাস দুর্ঘটনার শিকার হয়েছে। এতে অন্তত ১০ জন নিহত এবং আরও ২৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় ৫৮ বছর বয়সী বাস চালককে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (১১ জুন) রাতে বিয়ের অনুষ্ঠান শেষ করে ফেরাত পথে বাসটি গ্রেটা হান্টার ভ্যালিতে পৌঁছলে তা উল্টে যায়। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

কীভাবে বাসটি দুর্ঘটনার কবরে পড়েছে তা খতিয়ে দেখতে ইতোমধ্যে তদন্তে নেমেছে পুলিশ। নিউ সাউথ ওয়েলস পুলিশের ভারপ্রাপ্ত সহকারী কমিশনার ট্রেসি চাপম্যান বলেন, বিয়ের যাত্রী বহর করা বাসটি স্থানীয় সময় রাত সাড়ে ১১ টার সময় উল্টে যায়। বাস দুর্ঘটনায় আহত ২৫ জনকে উদ্ধার করে হাসপাতাল পাঠানো হয়েছে। দুইজনকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টরের করে হাসপাতালে নেয়া হয়।

পুলিশ জানিয়েছে, বাসটিতে মোট ৩৯ যাত্রী ছিল। এর মধ্যে ১০ জন নিহত এবং ২৫ জন আহত। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

দুর্ঘটনায় বাসটির ১০ যাত্রী প্রাণ হারালেও প্রাণে বেঁচে গেছেন বাসটির চালক। পরে তাকেও উদ্ধার করে পরীক্ষা-নিরীক্ষার জন্য বিশেষ করে তার ডোপ টেস্ট করার জন্য হাসপাতালে নেয়া হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, এরই মধ্যে তদন্তের স্বার্থে দুর্ঘটনাস্থল ঘিরে ফেলা হয়েছে এবং এ বিষয়ে বিস্তারিত জানার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সেসনকের মেয়র জে সুয়াল এবিসি নিউজকে বলেন, আমরা এখনো বিস্তারিত তথ্যের জন্য অপেক্ষা করছি। তদন্ত চলছে। এই মুহূর্তে আমরা এ দুর্ঘটনার পরিস্থিতি সম্পর্কে জানি না। তবে মনে হচ্ছে কোনো বিয়ের অনুষ্ঠানের জন্য বাসটি ভাড়া করা হয়েছেল। আর বাসটি সে অনুষ্ঠান থেকে ফিরছিল।

মেয়র আরও বলেন, গ্রেটা ও ব্র্যাঙ্কসটনের প্রধান মহাসড়কের কাছে এ দুর্ঘটনা ঘটেছে। এলাকাটি বিয়ের অনুষ্ঠানের জন্য জনপ্রিয়।

সূত্র: বিবিসি, রয়টার্স

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...