ভূমিকম্পে কেঁপে উঠল ভারত-পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১৩ জুন ২০২৩, ৪:৩৯ অপরাহ্ণ

৫ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছে ভারতের রাজধানী নয়াদিল্লিসহ উত্তর ভারতের কিছু অংশ ও পাকিস্তান। মঙ্গলবার আলাদা প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এবং পাকিস্তানি সংবাদমাধ্যম নিউজ ডন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দুপুর দেড়টার দিকে ভারতশাসিত জম্মু ও কাশ্মীরের পূর্বাঞ্চলে ৫ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প আঘাত হনেছে। এ সময় রাজধানী দিল্লিসহ উত্তর ভারতের কিছু অংশেও কম্পন অনুভূত হয়েছে। আঘাত হানা এই ভূমিকম্প কয়েক সেকেন্ড স্থায়ী হয়। তবে তাৎক্ষণিকভাবে এখনো কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ভূমিকম্পের পর বেশ কিছু লোক টুইটারে এ নিয়ে বার্তা পোস্ট করেছেন। এ ছাড়া অনলাইনে শেয়ার করা ভিডিওতে ভূমিকম্পের জেরে একটি ঝাড়বাতি দুলতে দেখা গেছে।

এদিকে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে পাকিস্তানের লাহোর, ইসলামাবাদ ও পেশোয়ার। সংবাদমাধ্যম দ্য ডন নিউজ বলছে, মঙ্গলবার দুপুরে শক্তিশালী ভূমিকম্পের সাক্ষী হয়েছে লাহোর, ইসলামাবাদ ও পেশোয়ার। এ সময় আশপাশের এলাকায়ও কম্পন অনুভূত হয়েছে।

কম্পনের ফলে বাসিন্দাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয় এবং এর জেরে তারা বাড়িঘর ও ভবন থেকে বাইরে বের হয়ে আসেন বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

রিখটার স্কেলে ৫ দশমিক ২ মাত্রার এই ভূমিকম্পের জেরে রাওয়ালপিন্ডি, ঝিলাম, হাফিজাবাদ, সোয়াত, আজাদ কাশ্মীর, নীলাম উপত্যকা এবং পার্শ্ববর্তী এলাকাগুলোতে কম্পন সৃষ্টি করেছে।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...