নারী ক্রিকেট লিগে রূপালী ব্যাংক চ্যাম্পিয়ন

নারী প্রিমিয়ার ক্রিকেট লিগে মোহামেডানকে হারিয়ে এবারের শিরোপা জিতে নিলো রূপালী ব্যাংক। মঙ্গলবার বিকেএসপি ৩ নম্বর মাঠে লিগ শিরোপা নির্ধারণী খেলায় গতবারের চ্যাম্পিয়ন ও আজকের ম্যাচের আগে পর্যন্ত লিগ টেবিলে সবার ওপরে থাকা মোহামেডানকে ৫৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রূপালী ব্যাংক।

এ নিয়ে দ্বিতীয়বারের মত শিরোপা জিতলো রুপালী ব্যাংক। এর আগে ২০১৫-২০১৬ সালে প্রথমবার নারী প্রিমিয়ার ক্রিকেট লিগ চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।

রূপালী ব্যাংকের ভারতীয় রিক্রুট মুক্তা রাবিন্দ্রা মাগ্রের একক নৈপুণ্যের কাছেই আসলে হেরেছেন সালমা, রুমানা, সুপ্তা, আয়শা, শুকতারা ও সানজিদাদের নিয়ে গড়া মোহামেডান।

প্রথমে ব্যাট হাতে ৯০ বলে ৬ বাউন্ডারি হাঁকিয়ে ৬৯ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন মুক্তা রাবিন্দ্রা। রুপালী ব্যাংক ৪৮.২ ওভারে অলআউট হয় ১৯৬ রানে। শেষ পর্যন্ত সেটাই জয়ের জন্য যথেষ্ট বলে প্রমাণিত হয়।

এবারের লিগে একটি ম্যাচ পরিত্যক্ত হওয়া ছাড়া আগের সব খেলায় জেতা মোহামেডান ১৯৭ রানের টার্গেট সামনে রেখে মাত্র ১৪৩ রানে অলআউট হয়ে যায়।

মোহামেডানের ভারতের কাশ্মীরের অলরাউন্ডার জাসিয়া আকতার লিগে দুই সেঞ্চুরি করলেও আজ লিগ শিরোপা নির্ধারণী ম্যাচে ব্যাট ও বল হাতে কিছুই করতে পারেননি। বল হাতে ২ ওভারে ১২ রান দিয়ে উইকেটশূন্য থাকা জাসিয়া ব্যাট হাতে করেন ৩৮ বলে ১৯।

বাকিরা কেউ তার মত ম্যাচ জেতানো ভূমিকা নিতে পারেননি। মোহামেডানের পক্ষে আয়শা রহমান শুকতারা সর্বোচ্চ ৪৬ রান করেন। শারমিন সুপ্তা ৪, সালমা খাতুন ১৯ ও রুমানা আক্তার ৪ রানে আউট হন।

ব্যাট হাতে ৬৯ রান করার পর ১০ ওভারে ২৭ রান দিয়ে ১ উইকেট দখল করে ম্যাচসেরা হন মুক্তা রাবিন্দ্রা।

[১] [২] [৩]