গ্রিস উপকূলে নৌকাডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৫৯

আন্তর্জাতিক ডেস্ক,

  • প্রকাশিত: ১৪ জুন ২০২৩, ৭:২৪ অপরাহ্ণ

গ্রিসের দক্ষিণ উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৫৯ জন দাঁড়িয়েছে। বুধবার ভোরে এই ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে আরও প্রায় ১০০ জনকে। গ্রিসের উপকূলরক্ষী বাহিনীর বরাত দিয়ে ফরাসি বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

গ্রিসের কোস্টগার্ডের বরাতে এক প্রতিবেদনে ফরাসি সংবাদ সংস্থাটি জানিয়েছে, আয়োনিয়ান সাগরের আন্তর্জাতিক সমুদ্রসীমায় নৌকাডুবির এই ঘটনা ঘটে। তীব্র বাতাস ও সমুদ্র উত্তাল থাকায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। উদ্ধারকাজে নৌবাহিনীর জাহাজের পাশাপাশি, সেনাবাহিনীর একটি বিমান ও হেলিকপ্টারসহ ছয়টি নৌকা অন্তর্ভুক্ত ছিল।

গ্রিসের কোস্টগার্ড বলছে, ভোরের দিকে একটি মাছ ধরার নৌকা ডুবে যায়, যেটিতে বহু অভিবাসনপ্রত্যাশী ছিল। ভোর থেকেই উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

সংস্থাটি আরও জানিয়েছে, উদ্ধার করা লোকদের কালামাতা এলাকায় আনা হয়েছে। এর মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের হেলিকপ্টারে করে পোর্ট হাসপাতালে পাঠানো হয়েছে।

অভিবাসনপ্রত্যাশীদের এই নৌকাটি প্রথম শনাক্ত করা হয় বুধবার বিকেলে। ইউরোপের ফ্রন্টেক্স এজেন্সির একটি নজরদারি বিমান নৌযানটি শনাক্ত করে। তবে, সেই সময় নৌকাটিতে থাকা লোকজন কোনো সাহায্য চায়নি। এমনকি, নৌকাতে থাকা অনেকে লাইফ জ্যাকেট পড়েনি ও তাদের জাতীয়তা সম্পর্কে কোনো তথ্য দেয়নি।

Print This Post Print This Post

এই সম্পর্কিত আরও খবর...